সানডের হ্যাটট্রিকে আবাহনীর বড় জয়

চলতি লিগে প্রথম হ্যাটট্রিক করলেন সানডে চিজোবা। সঙ্গে জুয়েল রানা ও সাদ উদ্দিনের গোলে ফেনী সকারকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2016, 12:03 PM
Updated : 7 Nov 2016, 01:22 PM

এই জয়ের পর ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করল আবাহনী। ফেনী সকারের পয়েন্ট ৯।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার ম্যাচের দশম মিনিটে এগিয়ে যেতে পারত আবাহনী। কিন্তু লি টাকের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে পোস্টের বাইরে দিয়ে মারেন জুয়েল রানা।

দুই মিনিট পর ইমরান হোসেন রিদনের ক্রসে চৌমরিন রাখাইনের হেড লক্ষ্যভ্রষ্ট না হলে এগিয়ে যেতে পারত ফেনী সকারও।

অষ্টাদশ মিনিটে আবাহনীকে এগিয়ে নেন জুয়েল। ইমন বাবুর ক্রস ইফতেখার আলম শাকিল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে জুয়েল লক্ষ্যভেদ করেন।

২৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সানডে। ডান দিক থেকে লি টাকের ক্রসে প্লেসিং শটে বল জালে জড়িয়ে দেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে স্কোরলাইন ৩-০ করে নেয় আবাহনী। ৫৩তম মিনিটে লি টাকের বাড়ানো বল ধরে আক্রমণে যাওয়া জুয়েলকে ধাক্কা দিয়ে ফেলে দেন কামারা মামাদু। সানডের পেনাল্টি ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি সুজন চৌধুরী। দ্রুত ছুটে গিয়ে জুয়েলের বাড়ানো ক্রস আলতো টোকায় জালে জড়িয়ে দেন সানডে।

৫৮তম মিনিটে প্রতিআক্রমণ থেকে গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ফেনী। বক্সের জটলার মধ্যে বল গ্লাভসবন্দি করতে পারেননি সুলতান আহমেদ শাকিল। সামনে থাকা উচে ফেলিক্স সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি।

শুরু থেকে দারুণ খেলা ইমনের বাড়ানো বল ধরে এগিয়ে আসা গোলরক্ষককে অনায়াসে পরাস্ত করে লিগে প্রথম হ্যাটট্রিক করার আনন্দে ভাসেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

শেষ দিকে সাদ উদ্দিনের শট ঠিকানা খুঁজে পেলে আবাহনীর বড় জয় নিশ্চিত হয়ে যায়। লি টাকের ফ্রি-কিক সুজন চৌধুরী ফেরানোর পর ডান দিক থেকে দ্রুত দৌড়ে গিয়ে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন সাদ।

যোগ করা চৌমরিন লাল কার্ড পেলে ফেনী সকারের হারের হতাশা আরও বাড়ে। গোলরক্ষক সুজন চোট পেয়ে মাঠ ছাড়লে সকারের গোল পোস্টের নিচে দাঁড়ান ওলাবানজি অ্যালানি। নাইজেরিয়ার এই ডিফেন্ডার দুটি শট ঠেকিয়ে ব্যবধান আরও বাড়তে দেননি।