শিষ্যদের সতর্ক করলেন জিদান

১১ রাউন্ড শেষে লা লিগার শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। তবে মৌসুমের এই পর্যায়ে সবার উপরে থাকাটা খুব বেশি কিছু বোঝায় না বলে ক্রিস্তিয়ানো রোনালদোদের সতর্ক করে দিয়েছেন কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2016, 10:39 AM
Updated : 7 Nov 2016, 10:39 AM

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার লেগানেসকে ৩-০ গোলে হারায় রিয়াল। এই জয়ের পর ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জিদানের দল। ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। তৃতীয় স্থানে থাকা ভিয়ারিয়ালের পয়েন্ট ২২।

ম্যাচ শেষে সাংবাদিকদের জিদান বলেন, "শীর্ষে থাকাটা ভালো কিন্তু বাস্তব হচ্ছে সামনে এতগুলো ম্যাচ আছে যে এই শীর্ষে থাকার গুরুত্ব খুব বেশি নয়।”

লা লিগায় রিয়াল মাদ্রিদের পরের ম্যাচটি নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে। ২১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা দলটির বিপক্ষে আগামী ১৯ নভেম্বরের ম্যাচ নিয়েই আপাতত ভাবছেন জিদান।

“একটা সুবিধা নিয়ে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি খেলতে যাওয়া ভালো, কিন্তু এটা আমাদের বাড়তি নিরাপত্তা দেয় না।”

“যাদের জাতীয় দলের হয়ে খেলা লাগবে না সেই খেলোয়াড়দের নিয়ে কাজ করে যাব আমরা। বিরতি থেকে ফেরার পর বড় একটি ম্যাচ, ডার্বি ম্যাচের জন্য কঠিন প্রস্তুতি নিতে হবে আমাদের।”

লেগানেসের বিপক্ষে কোনো গোল খেতে হয়নি বলে খুশি জিদান।

“তারা চাপ তৈরি করায় শুরুর দিকে ম্যাচটি কঠিন ছিল, কিন্তু আমরা প্রথম গোলটি করার পর বিষয়টি বদলে যায় আর দ্বিতীয়ার্ধে পুরো নিয়ন্ত্রণ ছিল আমাদের।”