‘কেউ মেসির মতো নয়’

সেভিয়ার মাঠে পিছিয়ে পড়া বার্সেলোনাকে সমতায় ফেরার স্বস্তি এনে দিলেন। এরপর লুইস সুয়ারেসের করা জয়সূচক গোলে রাখলেন অবদান। প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত খেলা লিওনেল মেসির প্রশংসায় তাই আরও একবার পঞ্চমুখ হলেন বার্সেলোনা কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2016, 10:00 AM
Updated : 7 Nov 2016, 10:00 AM

লা লিগার ম্যাচে রোববার রাতে সেভিয়াকে ২-১ গোলে হারানোর পর মেসির সামর্থ্য নিয়ে পুরানো কথাই বলেন এনরিকে।
 
“যে কোনো পজিশনে খেলার এবং যে কোনো পরিস্থিতি পড়তে পারার সামর্থ্য আছে লিওর। কেউই তার মতো নয়। আমরা সব সময় মেসির সেরাটা বের করে আনার চেষ্টা করি।”
 
ভিতোলোর গোলে পিছিয়ে পড়া বার্সেলোনাকে ৪৩তম মিনিটে সমতায় ফেরান মেসি। নেইমারের দারুণ পাস ছুটে এসে নিখুঁত শটে বল জালে পাঠান আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। সব প্রতিযোগিতা মিলিয়ে সেভিয়ার বিপক্ষেই সর্বোচ্চ ২৭টি গোল তার।
 
মেসি সমতা ফেরানো গোল করার পরই প্রথমার্ধের নিষ্প্রভতা কাটিয়ে বার্সেলোনা দ্বিতীয়ার্ধে দারুণ ছন্দে ফেরে বলে জানান এনরিকে।
 
“মেসির গোলটি আমাদের ম্যাচে ফিরিয়েছিল এবং ঘুরে দাঁড়ানোর বিশ্বাস ফিরে পেতে সাহায্য করেছিল। লিও শক্তিশালী ছিল...দলের বাকিরা ছিল তেমনই।”
 
পরে লুইস সুয়ারেসের গোলেও অবদান রাখেন মেসি। ৬১তম মিনিটে বল পেয়ে দ্রুত গতিতে খানিকটা এগিয়ে যাওয়া মেসিকে সেভিয়ার খেলোয়াড়রা ঘিরে ধরলে তিনি বল বাড়ান অরিক্ষত সুয়ারেসকে। ঠাণ্ডা মাথায় গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান উরুগুয়ের স্ট্রাইকার। এ গোলেই ৩ পয়েন্ট নিশ্চিত হয় বার্সেলোনার।