পগবা-ইব্রাহিমোভিচের গোলে জিতল ইউনাইটেড

৬০০ মিনিটের বেশি সময় পর ইংলিশ প্রিমিয়ার লিগে গোল পেলেন জ্লাতান ইব্রাহিমোভিচ। সঙ্গে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় পল পগবা জ্বলে ওঠায় সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2016, 05:28 PM
Updated : 6 Nov 2016, 05:35 PM

সোয়ানসি সিটিকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে জোসে মরিনিয়োর দল। মাঠে এক ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তি পাওয়া পর্তুগিজ কোচকে অবশ্য শিষ্যদের জয় দেখতে হয়েছে গ্যালারিতে বসে থেকে।

প্রতিপক্ষের মাঠ লিবার্টি স্টেডিয়ামে রোববারের ম্যাচে ওয়েইন রুনির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর পঞ্চদশ মিনিটে পগবার গোলে এগিয়ে যায় ইউনাইটেড। সোয়ানসির এক খেলোয়াড়ের হেড থেকে ডি-বক্সের বাইরে পাওয়া বল জোরালো ভলিতে লক্ষ্যে পৌঁছে দেন ফরাসি এই মিডফিল্ডার।

প্রথমার্ধে জোড়া গোল করে ইউনাইটেডকে লিগের পঞ্চম জয়ের পথে অনেকটা এগিয়ে নেন ইব্রাহিমোভিচ। ২১তম মিনিটে বাঁ দিক থেকে রুনির ছোট পাস ধরে নীচু শটে ব্যবধান দ্বিগুণ করেন সুইডিশ এই স্ট্রাইকার। কাটে পিএসজির সাবেক এই খেলোয়াড়ের লিগে ৬০৯ মিনিটের গোলখরা।

ইব্রাহিমোভিচের ৩৩তম মিনিটের গোলেও অবদান ছিল রুনির। তকে বল বাড়িয়ে একটু এগিয়ে যাওয়া ইব্রাহিমোভিচ ইংলিশ ফরোয়ার্ডের ফিরতি পাস থেকে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন।

৬৯তম মিনিটে গিলফি সিগার্ডসনের ফ্রি-কিকে হেড করে ব্যবধান কমান সোয়ানসির ডাচ ডিফেন্ডার মাইক ফন ডার হুর্ন।

লিগে এটি ইউনাইটেডের পঞ্চম জয়। ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে মরিনিয়োর দল। ৫ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে সোয়ানসি।

রোববার অন্য ম্যাচে অ্যানফিল্ডে ওয়াটফোর্ডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল।

এই জয়ে শীর্ষে ওঠা লিভারপুলের পয়েন্ট ২৬। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছ চেলসি। তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৪।

আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পারের মধ্যে দিনের প্রথম ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

ম্যানচেস্টার সিটির সমান ২৪ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে চতুর্থ স্থানে আছে আর্সেন ভেঙ্গারের দল। ৩ পয়েন্ট কম নিয়ে তারপরেই আছে টটেনহ্যাম।