গোল উৎসব করে শীর্ষে লিভারপুল

পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার হাতছানিতে মাঠে নেমেই জ্বলে উঠলো লিভারপুল। সাদিও মানে ও ফিলিপে কৌতিনিয়োদের দারুণ পারফরম্যান্সে সপ্তম স্থানে থাকা ওয়াটফোর্ডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে লক্ষ্য পূরণ করেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2016, 04:26 PM
Updated : 6 Nov 2016, 04:26 PM

ঘরের মাঠ অ্যানফিল্ডে জোড়া গোল করেন মানে। অল রেডদের বাকি চার গোলদাতা কৌতিনিয়া, রবের্তো ফিরমিনো, এমরে কান ও জর্জিনিয়ো।

লিগে লিভারপুলের এটা টানা তৃতীয় ও মোট অষ্টম জয়।  

ছন্দে থাকা লিভারপুল রোববার সন্ধ্যায়ও দারুণ আত্মবিশ্বাসী শুরু করে। অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে ওঠা দলটি প্রথম ২৫ মিনিটেই গোলের উদ্দেশে ১০টি শট নেয়, যার পাঁচটিই ছিল লক্ষ্য বরাবর। দ্রুত সাফল্যও আসে। তিন মিনিটের ব্যবধানে ব্যবধান স্কোরলাইন ২-০ করে লিভারপুল।

২৭তম মিনিটে বাঁ দিক থেকে কৌতিনিয়োর ক্রসে দারুণ হেডে প্রথম গোলটি করেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। আর ৩০তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলের মিডফিল্ডার কৌতিনিয়ো।

৪৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় লিভারপুল। ডান দিক থেকে অ্যাডাম লালানার ক্রস ছয় গজ বক্সের সামনে পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন জার্মান মিডফিল্ডার এমরে কান।

দ্বিতীয়ার্ধে আবারও তিন মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠায় স্বাগতিকরা।

৫৭তম মিনিটে ইংলিশ মিডফিল্ডার লালানার ছয় গজ বক্সে বাড়ানো আড়াআড়ি পাসে টোকা দিয়ে চতুর্থ গোলটি করেন ব্রাজিলের আরেক মিডফিল্ডার ফিরমিনো। আর ৬০তম মিনিটে ছয় গজ বক্সের ঠিক বাইরে থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন মানে। আগের গোলদাতা ফিরমিনো ডি-বক্সে বলের নিয়ন্ত্রণ নিয়ে এক খেলোয়াড়ের দুই পায়ের নীচ দিয়ে তাকে পাস দিয়েছিলেন।

৭৫তম মিনিটে ওয়াটফোর্ডের একমাত্র গোলটি করেন ডাচ ডিফেন্ডার দারিল ইয়ানমাত।

যোগ করা সময়ে ডি বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে ওয়াটফোর্ডের জালে শেষ গোলটি করেন বদলি নামা ডাচ ডিফেন্ডার জর্জিনিয়ো ভাইনালডাম।

এই জয়ে শীর্ষে ওঠা লিভারপুলের পয়েন্ট ১১ ম্যাচে ২৬। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছ চেলসি।

তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৪।

আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পারের মধ্যে দিনের প্রথম ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

সিটির সমান ২৪ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে আর্সেন ভেঙ্গারের দল। তিন পয়েন্ট কম নিয়ে তারপরেই আছে টটেনহ্যাম।