এভারটনকে উড়িয়ে শীর্ষে চেলসি

জ্বলে ওঠা চেলসির আক্রমণভাগের সামনে কোনো প্রতিরোধই গড়তে পারেনি এভারটন। দাপুটে ফুটবলে পুরোটা সময় আধিপত্য ধরে রেখে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে থাকা দলটির জালে গোল উৎসব করেছে এডেন হ্যাজার্ড-দিয়েগো কস্তারা। সেই সঙ্গে ম্যানচেস্টার সিটিকে টপকে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠে গেছে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2016, 07:24 PM
Updated : 5 Nov 2016, 07:28 PM

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার রাতে ম্যাচটি ৫-০ গোলে জিতেছে চেলসি। দিনের প্রথম ম্যাচে সিটি নিজেদের মাঠে মিডলসবরোর সঙ্গে ড্র করায় শীর্ষে ওঠার পথ খুলে যায় চেলসির। আর সে সুযোগটা কি দারুণভাবেই না কাজে লাগাল তারা।

প্রথমার্ধেই এডেন হ্যাজার্ড, মার্কোস আলোনসো ও দিয়েগো কস্তার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় চেলসি। বিরতির পর হ্যাজার্ডের দ্বিতীয় গোলের পর উৎসবে যোগ দেন পেদ্রো।

ঘরের মাঠে শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে আধিপত্য বিস্তার করা চেলসি ৭০ সেকেন্ডের ব্যবধানে দুই গোলে এগিয়ে যায়। উনবিংশ মিনিটে কস্তার পাস ধরে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে দূরের পোস্ট ঘেষে বল জালে জড়ান হ্যাজার্ড।

পরের মিনিটের গোলেও অবদান ছিল বেলজিয়ামের ফরোয়ার্ড হ্যাজার্ডের। তার বাড়ানো বল ধরে কস্তা বাড়ান ডি বক্সে। আর তা থেকেই ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ডিফেন্ডার মার্কোস আলোনসো।

৩৫তম মিনিটে ব্যবধান আরও বাড়তে পারতো; কিন্তু আলোনসোর ক্রসে নাইজেরিয়ার মিডফিল্ডার ভিক্তর মোজেজের ভলি পোস্টে লাগে।

৪২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে চেলসি। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে পিছনে পাঠিয়ে দেন নেমানিয়া মাতিচ, পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো কস্তা। প্রথম শটেই গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলে জন্ম নেওয়া স্পেনের এই স্ট্রাইকার।

চলতি মৌসুমে ১১ ম্যাচে কস্তার এটা নবম গোল। আর লিগে সর্বোচ্চ আটটি।

দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে দারুণ এক গোলে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন হ্যাজার্ড। পেদ্রোর সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে এক জন ডিফেন্ডারকে কাটিয়ে নীচু শটে কাছের পোস্ট ঘেষে লক্ষ্যভেদ করেন তিনি।

৬৫তম মিনিটে স্কোরশিটে নাম লেখান পেদ্রো। কস্তার ডি বক্সে বাড়ানো বল ধরে জোরালো কোনাকুনি শট নেন হ্যাজার্ড, দারুণ নৈপুণ্যে গোলরক্ষক তা ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল অনায়াসে জালে জড়ান স্প্যানিশ ফরোয়ার্ড।

শীর্ষে ওঠা চেলসির পয়েন্ট ২৫। সমান ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে সিটি। এক ম্যাচ করে কম খেলা আর্সেনাল ও লিভারপুলের পয়েন্ট ২৩ করে।