রদ্রিগেসের প্রত্যাশার জবাবে জিদানের আশ্বাস

হামেস রদ্রিগেসের বেশি সময় খেলতে চাওয়ার আকুতি আর জবাবে জিনেদিন জিদানের আশ্বাস- অনেক দিন ধরেই বিষয়টা গণমাধ্যমে নিয়মিত খবর। আরও একবার সেই ঘটনার পুনরাবৃত্তি। জিদান জানালেন, অন্যদের মতো এই কলম্বিয়ান মিডফিল্ডারও দলের গুরুত্বপূর্ণ সদস্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2016, 03:16 PM
Updated : 5 Nov 2016, 03:17 PM

তবে ১০ নম্বর জার্সিধারী ‘গুরুত্বপূর্ণ’ এই খেলোয়াড়কে আরও বেশি সময় খেলানোর কোনো নিশ্চয়তা দেননি রিয়াল মাদ্রিদ কোচ। গত জানুয়ারিতে মাদ্রিদের ক্লাবটির প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে জিদান মাঝমাঠে রদ্রিগেসের চেয়ে অন্য কাউকে খেলাতেই বেশি পছন্দ করছেন।

চলতি মৌসুমে লা লিগায় কেবল চারটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন রদ্রিগেস। এর মধ্যে শুরুর একাদশে খেলেছেন মাত্র দুটি ম্যাচে। নিয়মিত খেলতে না পারায় সম্প্রতি হতাশা প্রকাশ করেন ব্রাজিল বিশ্বকাপে আলো ছড়ানো এই তারকা।

রোববার বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় লিগে লেগানেসের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। শনিবার এই ম্যাচের আগের সংবাদ সম্মেলনে রদ্রিগেসের ‘চাওয়া’ প্রসঙ্গে তাকে দলের ‘গুরুত্বপূর্ণ খেলোয়াড়’ বলে উল্লেখ করেন জিদান।

“এটা বিশেষ কোনো মুহূর্ত নয়। প্রত্যেক খেলোয়াড়ই এক দিক দিয়ে বিশেষ। আমি যা করতে চেষ্টা করি তা হলো দলকে দেখানো যে, তারা সবাই একে অপরের মতো গুরুত্বপূর্ণ।”

“এই মুহূর্তে, আপনাদের (প্রশ্নের) জবাবে, হ্যাঁ, হামেস অন্যদের চেয়ে কম সময় খেলেছে, কিন্তু আমাদের জন্য সে গুরুত্বপূর্ণ খেলোয়াড়- সে আমাদের সাহায্য করে।”

“আমি জানি, অবশ্যই সে অনেক ম্যাচ খেলতে চায়। আমি চেষ্টা করি এবং প্রতি ম্যাচের জন্য একটা দল গঠন করি। আর (এই বিষয়ে) কোনো কিছু বদলাবে না। আমি শুধু এটুকু বলতে পারি, সে আমাদের জন্য অন্যদের মতোই গুরুত্বপূর্ণ। সবারই নিজেদের মতামত জানানোর স্বাধীনতা আছে।”

প্রত্যাশা মতো খেলার সুযোগ না পাওয়ায় রদ্রিগেস রিয়াল ছাড়তে চান- গণমাধ্যমে বেশ কবার এমন খবরও এসেছে। আর সেক্ষেত্রে প্রতিবারই মাঝ মাঠের এই খেলোয়াড়কে দলে রাখার পক্ষে নিজের অবস্থান তুলে ধরেছেন জিদান। এবারও নিজের আগের অবস্থান তুলে ধরেন ফরাসি এই কোচ।

“সে গুরুত্বপূর্ণ খেলোয়াড়, এ ছাড়া আমার আর কিছুই বলার নেই। আমি চাই, সে এখানে থাকুক এবং আশা করি, সে বেশি ম্যাচ খেলবে।”

১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। দুই পয়েন্ট কম নিয়ে বার্সেলোনা দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ২১।