গানসোর মুখোমুখি হওয়ার অপেক্ষায় নেইমার

সেভিয়ার বিপক্ষে ম্যাচে সান্তোসের সাবেক সতীর্থ গানসোর মুখোমুখি হওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2016, 06:42 AM
Updated : 5 Nov 2016, 06:42 AM

প্রতিপক্ষের মাঠে লা লিগার ম্যাচটি রোববার বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় খেলতে নামবে লিওনেল মেসি-নেইমাররা। 
 
২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত এক সঙ্গে সান্তোসে খেলেন নেইমার ও গানসো। এই দুই ব্রাজিলিয়ানই সান্তোসের বিখ্যাত যুব একাডেমিতে বেড়ে উঠেন।
 
২০১২ সালে সান্তোস ছেড়ে ব্রাজিলের আরেক ক্লাব সাও পাওলোতে নাম লেখান গানসো। পরের বছর বার্সেলোনায় যোগ দেন নেইমার।
 
বর্তমানে সেভিয়ায় খেলা গানসোর মুখোমুখি হওয়া নিয়ে অন্যরকম একটা রোমাঞ্চ অনুভব করছেন নেইমার। 

“সত্যি আমি ম্যাচটির জন্য উন্মুখ হয়ে আছি। খেলার জন্য ভালো একটি ম্যাচ হবে এটা, এই ধরনের ম্যাচের অংশ হতে প্রত্যেক খেলোয়াড়ই পছন্দ করে।”

বার্সা টিভিকে নেইমার বলেন, “এর সঙ্গে আমি সাবেক একজন সতীর্থ এবং একজন বন্ধুর বিপক্ষে খেলব। সে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেরও বন্ধু।”

“গানসো দারুণ একজন মানুষ। সে শান্ত, খুব নিরুদ্বেগ, সব সময় মজা করে আর সে সব সময় সুখী। সে অসাধারণ একজন খেলোয়াড়। সে যেখানেই খেলতে চায় সেখানেই খেলতে পারে। তবে আমি জিতে ফিরব বলে আশা করি।”

গানসোকে নিয়ে নেইমার কিছু স্মৃতিও রোমন্থন করেন। বন্ধুর জন্য শুভকামনা আছে তার। তবে সেটা এই ম্যাচের জন্য নয়। 

“এক সঙ্গে আমাদের প্রথম জেতা শিরোপা ছিল কোপা দো ব্রাসিল আর লিবের্তাদোরেস। সে সব সময়ই আমার হৃদয়ে আছে। আমি তার শুভকামনা করি, কিন্তু বার্সেলোনার বিপক্ষে নয়।”

গত অগাস্টে স্প্যানিশ সুপার কাপে দুই লেগ মিলিয়ে গানসোর সেভিয়াকে ৫-০ ব্যবধানে হারায় বার্সেলোনা। তবে ব্রাজিলের হয়ে রিও দে জেনেইরো অলিম্পিকে অংশ নিতে যাওয়ায় সেই সময় বার্সেলোনা দলে ছিলেন না নেইমার।