স্পেন দলে আদুরিস, মাতা

স্পেন দলে ডাক পেয়েছেন আথলেতিক বিলবাওয়ের স্ট্রাইকার আরিৎস আদুরিস ও ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার হুয়ান মাতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2016, 05:23 PM
Updated : 4 Nov 2016, 05:23 PM

চলতি মাসে মেসিডোনিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের একটি ম্যাচ আর ইংল্যান্ডের সঙ্গে প্রীতি ম্যাচের জন্য এই দুজনকে দলে রেখেছেন স্পেনের কোচ হুলেন লোপেতেগি।

গত বৃহস্পতিবার নিজেদের মাঠে ইউরোপা লিগের গ্রুপ পর্বে গেংকের বিপক্ষে বিলবাওয়ের ৫-৩ ব্যবধানের জয়ে দলের সবকটি গোল করেন ৩৫ বছর বয়সী আদুরিস। ইউরোপা লিগে এর আগে কেউ এক ম্যাচে ৫ গোল করেনি।

লোপেতেগি অবশ্য জানান, এই ম্যাচের আগেই আদুরিসকে দলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শুক্রবার সংবাদ সম্মেলনে লোপেতেগি বলেন, “গতকালের মাইলফলকের আগেই আদুরিসকে নিয়ে আমি মনস্থির করে ফেলেছি। সে খুব ভালো করছে আর আমাদের সাহায্য করতে পারে।”

গত মাসে বিশ্বকাপ বাছাইপর্বে ইতালি ও আলবেনিয়ার বিপক্ষে দুটি ম্যাচের দলে ছিলেন না মাতা।

স্পেনের ২৫ সদস্যের দলে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ডাক পেয়েছেন আট জন। এদের মধ্যে আছেন চেলসির ফরোয়ার্ড দিয়েগো কস্তা। তবে সুযোগ হয়নি মিডফিল্ডার সেস ফাব্রেগাসের।

চোটের কারণে মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তাকে দলে পাচ্ছেন না লোপেতেগি। একই কারণে সের্হিও রামোস, জেরার্দ পিকে আর জর্দি আলবাকে পাচ্ছেন না লোপেতেগি। তবে দলে আছেন চেলসির ডিফেন্ডার সেজার আসপিলিকুয়েতা।

নিজেদের মাঠে মেসিডোনিয়ার বিপক্ষে ম্যাচটি আগামী ১২ নভেম্বর খেলবে স্পেন।

বিশ্বকাপ বাছাইপর্বে এখনও পর্যন্ত কোনো ম্যাচ হারেনি স্পেন। ৩ ম্যাচে দুটি জয় ও একটি ড্র থেকে ৭ পয়েন্ট নিয়ে 'জি' গ্রুপের শীর্ষে আছে তারা। সমান পয়েন্ট পেলেও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে ইতালি।