সতীর্থদের ভুল থেকে শিক্ষা নেওয়ার পরামর্শ বেলের

লেগিয়া ওয়ারসর সঙ্গে ড্র করা রিয়াল মাদ্রিদকে রক্ষণ আর আক্রমণভাগে আরও উন্নতি করতে হবে বলে মনে করেন গ্যারেথ বেল। সতীর্থদের ভুল থেকে শিক্ষা নেওয়ার পরামর্শও দিয়েছেন তারকা এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2016, 10:57 AM
Updated : 3 Nov 2016, 10:57 AM

চ্যাম্পিয়ন্স লিগে ক্লাবের দ্রুততম গোলের রেকর্ড গড়ে ৫৭তম সেকেন্ডে রিয়ালকে এগিয়ে দেন বেল। ৩৫তম মিনিটে করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় জিনেদিন জিদানের দল। গ্রুপ পর্বের ম্যাচটিতে শেষ পর্যন্ত অবশ্য ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় প্রতিযোগিতার সফলতম দলটিকে। 

ম্যাচ শেষে বিন স্পোর্টসকে বেল বলেন, “রক্ষণের দিক থেকে আমাদের আরও ভালো হতে হবে আর সুযোগগুলোর ক্ষেত্রে আরও নিখুঁত হতে হবে।”

“আমরা যে ভুলগুলো করেছি সেগুলো থেকে শিক্ষা নিতে হবে আমাদের। ইতিবাচক দিকগুলো গ্রহণ করতে হবে আমাদের, এর থেকে শিক্ষা নিতে হবে আর আরও শক্তিশালী হতে হবে।”

রিয়ালের কোচ জিনেদিন জিদান ম্যাচ শেষে শিষ্যদের ঐকান্তিকতার অভাব ছিল বলে আক্ষেপ করেন। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে বেল বলেন, “২-০ গোলে এগিয়ে থাকা পর্যন্ত ম্যাচটি নিয়ন্ত্রণ করেছি আমরা আর এর পর আমরা মনোযোগ হারিয়েছি। ফুটবলে এটা ঘটে, এই পর্যায়ে এটা ঘটলে আপনাকে শাস্তি পেতে হবে। আমরা নিশ্চিতভাবে এ থেকে শিক্ষা নেব আর আরও শক্তিশালী হয়ে ফিরব।”