‘বিশ্বসেরা’ বার্সাকে হারানোর তৃপ্তি গুয়ার্দিওলার

বার্সেলোনার বিপক্ষে কাম্প নউ থেকে বড় ব্যবধানে হেরে আসার প্রতিশোধ নিয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির কোচ পেপ গুয়ার্দিওলা ভাসছেন ‘বিশ্বসেরা’ দলকে হারানোর আনন্দে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2016, 09:42 AM
Updated : 2 Nov 2016, 11:11 AM

নিজেদের মাঠ ইতিহাদে মঙ্গলবার রাতে কাতালান ক্লাবটিকে ৩-১ গোলে হারায় সিটি। গ্রুপ পর্বের প্রথম লেগের ম্যাচটি ৪-০ গোলে হেরে এসেছিল গুয়ার্দিওলার দল।

প্রতিআক্রমণ থেকে লিওনেল মেসির অসাধারণ এক গোলে ২১তম মিনিটে পিছিয়ে পড়েছিল সিটি। ৩৯তম মিনিটে ইলকাই গিনদোয়ানের গোলে সমতায় ফেরার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি সিটিকে।

ম্যাচ শেষে গুয়ার্দিওলা বলেন, “প্রথম ৩৮ মিনিটে ১১ জনের বিপক্ষে ১১ জনের পারফরম্যান্স এখানের চেয়ে বার্সেলোনায় ভালো ছিল আমাদের।”

“প্রথম ৩৮ মিনিটে আমরা বিশ্বের সেরা দলকে দেখেছি। আমরা সত্যি বড় বিপদে ছিলাম। বার্সেলোনা যখন দ্বিতীয় গোল করার সুযোগ পেয়েছিল ম্যাচটি সেখানেই শেষ হয়ে যেতে পারত। কিন্তু ফুটবল এরকমই, যেমন বার্সেলোনায় ফের্নানদিনিয়ো পিছলে পড়ে গিয়েছিল আর মেসি গোল করেছিল।”

বার্সেলোনা মিডফিল্ডার সের্হি রবের্তোর ভুলে সমতায় ফেরে সিটি। রবের্তোর পাস ধরে ফেলে সের্হিও আগুয়েরো বল বাড়িয়েছিলেন স্টার্লিংকে। তার ক্রস থেকে আলতো টোকায় বল জালে পাঠান জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান।

বার্সেলোনা কোচ লুইস এনরিকের মতো গুয়ার্দিওলাও এটিকেই দেখছেন ম্যাচের টার্নিং পয়েন্ট হিসেবে।

“আমাদের গোল ম্যাচটি পরিবর্তন করে দেয়। আমাদের খেলোয়াড়রা বুঝতে পেরেছে ম্যাচের বাজে সময় শেষ হয়ে গিয়েছিল।”

চার ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে সিটি। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৯।

মঙ্গলবার গ্রুপের অন্য ম্যাচে স্কটল্যান্ডের ক্লাব সেল্টিকের সঙ্গে ১-১ গোলে ড্র করা জার্মানির বরুশিয়া মনশেনগ্লাডবাখ ৪ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। সবার নীচে থাকা সেল্টিকের পয়েন্ট ২।