বারিধারার কাছে হেরে তলানিতে শেখ রাসেল

উত্তর বারিধারাকে শুরুতেই গোল এনে দিলেন সুজন বিশ্বাস। জোড়া গোলের আলো ছড়ালেন কদিন আগে দলটিতে যোগ দেওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিওনার্দো লিমা। এ দুজনের নৈপুণ্যে শেখ রাসেল ক্রীড়া চক্রকে লিগে আরেকটি হারের স্বাদ দিল রাশেদ হোসেন পাপ্পুর দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2016, 03:14 PM
Updated : 1 Nov 2016, 03:14 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার উত্তর বারিধারার কাছে ৩-০ ব্যবধানে হারে শুরু থেকে শেষ পর্যন্ত নিষ্প্রাণ খেলা শেখ রাসেল। এ নিয়ে লিগে অষ্টম হারের স্বাদ পাওয়া শফিকুল ইসলাম মানিকের দল ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তলানিতে নেমে গেলো। তলানিতে থাকা উত্তর বারিধারা ৯ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে উঠে এলো।

শুরু থেকে গোছালো ফুটবল খেলা উত্তর বারিধারা ত্রয়োদশ মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু লিওনার্দোর বাঁ দিক থেকে নেওয়া শট ফিস্ট করে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক জিয়াউর রহমান। পরের মিনিটেই ডি-বক্সের মধ্যে থেকে জোরালো ভলিতে উত্তর বারিধারাকে এগিয়ে নেন ‍সুজন বিশ্বাস। লিগে এটি সুজনের প্রথম গোল।

৬১তম মিনিটে লিমার অসাধারণ গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় উত্তর বারিধারা। প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে একা দ্রুত আক্রমণে ওঠা এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গায়ের সঙ্গে সেঁটে থাকা দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন।

খালেকুজ্জামান সবুজের দুরূহ কোণ থেকে নেওয়া শট ফিস্ট করে ফেরান জিয়া। কিন্তু শেষ দিকে বক্সের মধ্যে লিমাকে জিয়া ফাউল করলে পেনাল্টি পায় উত্তর বারিধারা। স্পট কিক থেকে এই ব্রাজিলিয়ান খেলোয়াড় স্কোরলাইন ৩-০ করে দলের তৃতীয় জয় নিশ্চিত করেন।

মঙ্গলবার প্রথম ম্যাচে লিগের শিরোপাধারী শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-০ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংঘ। ৪০তম মিনিটে দিদারুল হকের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া আরামবাগকে ৬০তম মিনিটে দ্বিতীয় গোল এনে দেন মোহাম্মদ আব্দুল্লাহ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক