আরামবাগের কাছে শেখ জামালের হার

বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে টানা তৃতীয় হারের স্বাদ দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2016, 11:53 AM
Updated : 1 Nov 2016, 12:00 PM

লিগে টানা নয় ম্যাচ অপরাজিত থাকার পর মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ১-০ গোলে হারে শেখ জামাল। আরামবাগের কাছে এবার স্তেফান হানসনের শিষ্যরা হারলো ২-০ গোলে। 

প্রথমার্ধে আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরামবাগের জয়সূচক গোলটি করেন মোহাম্মদ আব্দুল্লাহ। লিগে এটি সাইফুল বারী টিটোর দলের চতুর্থ জয়।

প্রথমার্ধের শেষ দিকে ইয়োকো সামনিকের রক্ষণচেরা পাস নিয়ন্ত্রণে নিয়েও আব্দুল্লাহ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হওয়ার পর আত্মঘাতী গোলে এগিয়ে যায় আরামবাগ।

৪০তম মিনিটে ডান দিক থেকে রবিউল হাসানের নেওয়া কর্নার গোলরক্ষক সুজন হোসেন ফিস্ট করার পর ডিফেন্ডার দিদারুল হক বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান।

ওয়েডসেন আনসেলমের চলে যাওয়া আর কার্ডের কারণে এমেকা ডারলিংটনের অনুপস্থিতি দ্বিতীয়ার্ধেও ভুগিয়েছে শেখ জামালকে। এ অর্ধের শুরুতে উঠতি ফরোয়ার্ড সারোয়ার জামান নিপু গোলরক্ষককে একা পেয়েও দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হলে শিরোপাধারীদের হতাশা বাড়ে।

৬০তম মিনিটে সামনিকের থ্রু পাস ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে প্রতিরোধের সুযোগ না দিয়ে ঠাণ্ডা মাথায় গোলরক্ষককে পরাস্ত করেন মিডফিল্ডার আবদুল্লাহ। লিগে এটি তার তৃতীয় গোল।

শেখ জামালকে কোণঠাসা করে রাখা আরামবাগ ৭২তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত। কিন্তু বাঁ দিকের ডি-বক্সের বাইরে থেকে আব্দুল্লাহর ফ্রি-কিক গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ল্যান্ডিং ডারবোকে ডি-বক্সের মধ্যে বাদশা মিয়া ফাউল করলে পেনাল্টি পায় শেখ জামাল। নাইজেরিয়ার ফরোয়ার্ড মাইক ওটোজারেরির শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে মিতুল হাসান ফেরালে জয় নিশ্চিত হয়ে যায় আরামবাগের।

১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আরামবাগ। ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ জামাল।