আগুয়েরো বিশ্বের অন্যতম সেরা: মেসি

ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে প্রতিপক্ষের ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোকে প্রশংসায় ভাসিয়েছেন লিওনেল মেসি। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের মতে, তার জাতীয় দলের এই সতীর্থ বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2016, 12:00 PM
Updated : 31 Oct 2016, 12:00 PM

মঙ্গলবার ইতিহাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় গ্রুপ পর্বের ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

গত ১৯ অক্টোবর প্রথম লেগে বার্সেলোনার মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল সিটি। ওই ম্যাচে প্রথম একাদশে সুযোগ পাননি আগুয়েরো, শেষ দিকে বদলি হিসেবে নামলেও কোনো ব্যবধান গড়তে পারেননি।

তাতে অবশ্য আগুয়েরোর সামর্থ্য নিয়ে কোনো সংশয় তৈরি হয়নি মেসির মনে। ২৮ বছর বয়সী এই তারকাকে ক্লাব সতীর্থ লুইস সুয়ারেসের সঙ্গে তুলনা করেন বার্সেলোনার সেরা খেলোয়াড়।

“কুন খুবই সাধারণ এবং সহজ এক মানুষ, অসাধারণ ব্যক্তি। এক জন স্ট্রাইকার হিসেবে সে অন্যতম সেরা। ঠিক লুইসের (সুয়ারেস) মতো।”

“তারা আলাদা, কিন্তু আপনি যদি বিষয়টা ওভাবে দেখতে চান তাহলে দেখবেন, প্রত্যেকেই ম্যাচের ফল নির্ধারণ করে দিতে পারে। তারা দুজনেই ফল নির্ধারক।”

চলতি মৌসুমে সব মিলিয়ে এখন পর্যন্ত ১৩ গোল করা আগুয়েরো মাঝে বেশ কিছু দিন গোল খরায় ছিলেন। জাতীয় দল আর ক্লাবের হয়ে ৮ ম্যাচ গোলহীন থাকার পর গত শনিবার লিগে ওয়েস্ট ব্রমকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিতে জোড়া গোল করেন তিনি।

টানা ৬ ম্যাচ জয়শূন্য থাকার পর ওই ম্যাচ দিয়েই কক্ষপথে ফেরে সিটি। তাই আগুয়েরো ফর্মের পাশাপাশি দল ছন্দে ফেরায় বাড়তি আত্মবিশ্বাস নিয়েই মঙ্গলবারের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে যাচ্ছে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।