হ্যাজার্ড-কস্তার গোলে জয়রথে চেলসি

এডেন হ্যাজার্ড ও দিয়েগো কস্তার নৈপুণ্যে জয়রথেই আছে চেলসি। দুই ফরোয়ার্ডের গোলে ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচে সাউথ্যাম্পটনের মাঠ থেকে ২-০ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2016, 06:27 PM
Updated : 30 Oct 2016, 06:28 PM

গত সেপ্টেম্বরে আর্সেনালের কাছে হারের পর লিগে এ নিয়ে টানা চারটি ম্যাচ জিতল চেলসি। আগের তিন ম্যাচে হাল সিটি, শিরোপাধারী লেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছিল আন্তোনিও কন্তের দল।

রোববার রাতে হ্যাজার্ডের দারুণ গোলে প্রতিপক্ষের মাঠে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় চেলসি। ডান দিকে থাকা ভিক্তর মোজেসকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সের মধ্যে ঢুকে পড়েন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। ফিরতি পাস ধরে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের জোরালো শটে ফ্রেজার ফস্টারের পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন হ্যাজার্ড।

৫৫তম মিনিটে কস্তার দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ হয়। হ্যাজার্ডের পাস ধরে ২৫ গজ দূর থেকে ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন কস্তা।

৮ গোল নিয়ে এভারটনের রোমেলু লুকাকু ও ম্যানচেস্টার সিটির সের্হিও আগুয়োরোকে পেছনে ফেলে এককভাবে লিগের শীর্ষ গোলদাতা এখন স্পেনের এই ফরোয়ার্ড।

এই জয়ে ১০ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এলো চেলসি। সমান ২৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ম্যানচেস্টার সিটি শীর্ষে, আর্সেনাল দ্বিতীয় ও লিভারপুল তৃতীয় স্থানে আছে।

রোববার অন্য ম্যাচে নিজেদের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-০ গোলে হারানো এভারটন ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।