ছয় গোলের রোমাঞ্চে লিভারপুলের জয়

প্রথমার্ধেই হলো পাঁচ গোল। দ্বিতীয়ার্ধে আরও একটি। মোট ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৪-২ ব্যবধান হারিয়েছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2016, 06:42 PM
Updated : 29 Oct 2016, 07:15 PM

দারুণ এ জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠার লড়াই জমিয়ে রাখলো লিভারপুল। ১০ ম্যাচে তিন দলের পয়েন্ট ২৩ করে। গোল পার্থক্যে শীর্ষে পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি; আর্সেন ভেঙ্গারের আর্সেনাল দ্বিতীয় এবং ইয়ুর্গন ক্লপের লিভারপুল তৃতীয় স্থানে রয়েছে।

শনিবার ক্রিস্টালের মাঠে পঞ্চদশ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বল আলবের্তো মোরেনো কাটব্যাক করার পর নিখুঁত শটে এমরে ক্যান লক্ষ্যভেদ করেন।

তিন মিনিট পরই ঘুরে দাঁড়িয়ে লিভারপুলের হাসি কেড়ে নেয় ক্রিস্টাল। দেজান লোভরেন বল বিপদমুক্ত করতে পারেননি, ক্রোয়েশিয়ার এই ডিফেন্ডারের পায়ে লেগে বল উঁচুতে উঠে যায়; জেমস ম্যাকআর্থার দারুণ হেডে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল ঠিকানায় পৌঁছে দেন।

২১তম মিনিটে ভুলের প্রায়শ্চিত্ত করেন লোভরেন। কৌতিনিয়োর কর্নারে জোরালো হেডে স্কোরলাইন ২-১ করেন ২৭ বছর বয়সী এই ডিফেন্ডার। একটু পর মোরেনোর শট বার কাঁপালে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়া হয়নি লিভারপুলের।

৩২তম মিনিটে উইলফ্রেড জাহার ডান দিক থেকে বাড়ানো ক্রসে হেড করে বল জালে পাঠিয়ে ক্রিস্টালকে ফের সমতায় ফেরান ম্যাকআর্থার। একটু পর কৌতিনিয়োর প্রচেষ্টা রুখে স্বাগতিকদের ম্যাচে রাখেন গোলরক্ষক।

৪৩তম মিনিটে কৌতিনিয়োর কর্নারে লাফিয়ে উঠে হেড করে লিভাপুলের জার্সিতে নিজের প্রথম গোলটি করেন ক্যামেরুনের ডিফেন্ডার মাতিপ।

৭১তম মিনিটে জর্ডান হেন্ডারসনের লম্বা করে বাড়ানো বল ধরে দুই পাশে থাকা দুই ডিফেন্ডারকে প্রতিরোধের সুযোগ না দিয়ে দলের চতুর্থ গোলটি করেন ফিরমিনো।

দিনের অন্য ম্যাচে টটেনহ্যাম হটস্পারদের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছে লেস্টার সিটি। ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে টটেনহ্যাম। ১২ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে শিরোপাধারীরা।

সান্ডারল্যান্ডের মাঠ থেকে ৪-১ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে আর্সেনাল। আরেক মাচে সের্হিও আগুয়েরোর জোড়া গোলে ওয়েস্ট ব্রমউইচকে তাদের মাঠে ৪-০ ব্যবধানে হারিয়েছে সিটি।

নিজেদের মাঠে বার্নলির সঙ্গে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ১৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে নেমে গেছে।