ম্যানইউকে রুখে দিল বার্নলির গোলরক্ষক আর পোস্ট

ইব্রাহিমোভিচ-মাতাদের সামনে প্রাচীর হয়ে দাঁড়ালেন গোলরক্ষক টম হিটন। পথ আগলে দাঁড়াল গোলবারও। শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগে গোলশূন্য ড্রয়ে বার্নলির কাছে পয়েন্ট খোয়াল ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2016, 04:58 PM
Updated : 29 Oct 2016, 04:58 PM

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার ম্যাচের সপ্তদশ মিনিটে জ্লাতান ইব্রাহিমোভিচের শট রুখে দিয়ে শুরুটা করেন হিটন। ম্যাচের বাকিটা সময়ও ইব্রাহিমোভিচদের কাছে দুর্ভেদ্য থাকেন এই গোলরক্ষক।

জেসে লিঙ্গার্ডের হেড দুর্দান্ত নৈপুণ্যে হিটন সেভ করলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

৫৬তম মিনিটে হিটন আবারও বার্নলির ত্রাতা। মারকাস র্যািশফোর্ড থেকে ইব্রাহিমোভিচ হয়ে বল পেয়ে যান হুয়ান মাতা। আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির জালে গোল করা এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট পা দিয়ে আটকান গোলরক্ষক।

ছয় মিনিট পর আন্দের এররেরার চিপে মাত্র চার গজ দূর থেকে নেওয়া ইব্রাহিমোভিচের জোরালো ভলি দারুণ ক্ষিপ্রতায় ফিরিয়ে ইউনাইটেড সমর্থকদের হতাশা আরও বাড়ান হিটন।

৬৬তম মিনিটে ইউনাইটেডকে গোলবঞ্চিত করে গোলবার। মাতার শট ডান দিকের বারে প্রতিহত হওয়ার পর ইব্রাহিমোভিচের হেডও ফিরিয়ে দেয় ক্রসবার। একটু পর ডিন মার্নিকে ফাউল করে এররেরা দ্বিতীয় হলুদ কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় ইউনাইটেড। দলটির খেলায় গতিও কমে।

৭৩তম মিনিটে লিঙ্গার্ডকে তুলে নিয়ে ওয়েইন রুনিকে নামান কোচ। কিন্তু ইংল্যান্ডের এই ফরোয়ার্ডও গোল এনে দিতে পারেননি। শেষ দিকে পগবার ক্রসে খুব কাছ থেকে ইব্রাহিমোভিচ ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারলে আর রুনির শটও ঠিকানা খুঁজে না পেলে পয়েন্ট খুইয়ে মাঠ ছাড়তে হয় মরিনিয়োর শিষ্যদের।

এদিকে শুরুতে পিছিয়ে পড়েও টটেনহ্যাম হটস্পার্সদের মাঠ থেকে ১-১ ড্র করে ১ পয়েন্ট নিয়ে ফিরেছে লেস্টার সিটি। ৪৩তম মিনিটে রবার্ট হুথ ভিনসেন্ট জ্যানসেনকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে জ্যানসেনই টটেনহ্যামকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধের শুরুতে জেমি ভার্ডির ক্রস থেকে আহমেদ মুসা লিগের শিরোপাধারীদের সমতায় ফেরান।

শনিবার লিগে বড় জয় পেয়েছে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। সান্ডারল্যান্ডের মাঠ থেকে ৪-১ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে আর্সেন ভেঙ্গারের আর্সেনাল। সের্হিও আগুয়েরো ও গিনদোয়ানোর জোড়া গোলে ওয়েস্ট ব্রমউইচকে তাদের মাঠে ৪-০ ব্যবধানে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার সিটি।

১০ ম্যাচে ২৩ করে পয়েন্ট হলেও গোল পার্থক্যে লিগে শীর্ষে সিটি; দ্বিতীয় স্থানে আর্সেনাল। ১৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে ইউনাইটেড।