সানচেস-জিরুদের গোলে আর্সেনালের বড় জয়

একের পর এক সুযোগ হারানোয় তলানিতে থাকা সান্ডারল্যান্ডের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিল আর্সেনাল। তবে আলেক্সিস সানচেস ও বদলি নামা অলিভিয়ে জিরুদের গোলে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2016, 01:28 PM
Updated : 29 Oct 2016, 02:16 PM

প্রতিপক্ষের মাঠ স্টেডিয়াম অব লাইটে ম্যাচটি ৪-১ গোলে জিতেছে শিরোপাপ্রত্যাশী দলটি। সানচেস ও জিরুদ দুটি করে গোল করে। সান্ডারল্যান্ডের একমাত্র গোলদাতা জারমেইন ডিফো।

প্রিমিয়ার লিগে টানা ছয় ম্যাচ জেতার পর গত সপ্তাহে মিডলসবরোর বিপক্ষে নিজেদের মাঠে হোঁচট খেয়েছিল আর্সেনাল। আক্রমণভাগের সাফল্যে আবারও জয়ের ধারায় ফিরল দলটি। সেই সঙ্গে তাদের অপরাজেয় যাত্রাটাও দীর্ঘ হলো।  

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত থেকে শনিবার দুপুরে খেলতে নামা আর্সেনাল শুরুর দিকেই গোল পেয়ে যায়। ১৯তম মিনিটে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের দারুণ ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে ডাইভিং হেডে বল জালে জড়ান আলেক্সিস সানচেস।

পাঁচ মিনিট পর স্বাগতিকদের ডাচ ডিফেন্ডার পাট্রিক ফন আনহল্টের ফ্রি-কিক পোস্টের একটু বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধের বাকি সময়ে ব্যবধান দ্বিগুণ করার দুটি ভালো সুযোগ হারায় আর্সেনাল। ২৮তম মিনিটে নাইজেরিয়ার ফরোয়ার্ড আলেক্স আইওবির বাঁকানো শট ক্রসবার ঘেষে বাইরে যাওয়ার পর ৪০তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন মেসুত ওজিল।

৬৪তম মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান ইংলিশ ফরোয়ার্ড জারমেইন ডিফো। ডানকান ওয়াটমোর দ্রুত ডি বক্সে ঢুকে পেতর চেককে কাটিয়ে আরও সামনে চলে যান, উপায়ন্তর না পেয়ে চেক রিপাবলিকের গোলরক্ষক তাকে ফেলে দিলে স্পটকিকের বাঁশি বাজান রেফারি।

৬৯তম মিনিটে আইওবিকে বসিয়ে অলিভিয়ে জিরুদকে নামান আর্সেন ভেঙ্গার। কোচের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি এই ফরাসি স্ট্রাইকার; পাঁচ মিনিটের ব্যবধানে দুটি গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন।

৭১তম মিনিটে বাঁ দিক থেকে ইংলিশ ডিফেন্ডার গিবসের ক্রসে ভলি করে বল জালে জড়ানোর পর ওজিলের কর্নারে ছয় গজ বক্সের বাইরে থেকে হেডে দ্বিতীয় গোলটি করেন জিরুদ।

৭৮তম মিনিটে ইংলিশ ডিফেন্ডার গিবসের শট পোস্টে লেগে ফিরলে অ্যারন র‌্যামজির আলতো শট গোলমুখে পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন চিলির স্ট্রাইকার সানচেস। এবারের লিগে এটা তার ষষ্ঠ গোল।

এই জয়ে ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে আর্সেনাল। অবশ্য খানিক পরেই শুরু হতে যাওয়া ম্যাচে ওয়েস্ট ব্রমকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধারের সুযোগ থাকছে ম্যানচেস্টার সিটির।