রোনালদোর গত মৌসুমের সাফল্যের পেছনে জিদান

জিনেদিন জিদানের কোচিংয়ের ধরনে মুগ্ধ ক্রিস্তিয়ানো রোনালদো। ২০১৫-১৬ মৌসুমে নিজের সাফল্যের পেছনে রিয়াল মাদ্রিদ কোচের বড় অবদান আছে বলে জানিয়েছেন তারকা এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2016, 06:30 AM
Updated : 28 Oct 2016, 06:30 AM

রাফায়েল বেনিতেস বরখাস্ত হওয়ার পর গত জানুয়ারিতে রিয়ালের দায়িত্ব নেন জিদান। স্পেনের সফলতম দলটিকে গত মৌসুমে তাদের ইতিহাসে চ্যাম্পিয়ন্স লিগের একাদশ শিরোপা জেতান ফ্রান্সের সাবেক এই তারকা ফুটবলার।

গত মৌসুমে রিয়ালের হয়ে ৫১টি গোল করেন রোনালদো। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে করেন ১৬টি গোল। আর পর্তুগালের হয়ে জেতেন ২০১৬ সালের ইউরোর শিরোপা।

এবারের ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে অনেকটাই এগিয়ে থাকা রোনালদো জিদানের কোচিংয়ের ধরনের প্রশংসা করেন। খেলোয়াড়দের চাঙ্গা করার ক্ষেত্রে সেরা কোচ কে? এই প্রশ্নের উত্তরে কোচ ম্যাগাজিনকে রোনালদো বলেন, “গত মৌসুমে জিনেদিন জিদান ছিলেন এর সঠিক উদাহরণ। আমাদের শুরুটা ভালো ছিল না, কিন্তু তিনি এলেন আর আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মৌসুমের অনুঘটক হলেন।”

“লা লিগায় আমরা দারুণ একটা সময় কাটিয়েছি, চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি আর এর পর আমি পর্তুগালের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছি। এটা আমার আর রিয়াল মাদ্রিদের জন্য দারুণ একটা মৌসুম ছিল। সঠিক কোচই এর প্রেরণা হতে পারেন।”