লিওনেসার জালে রিয়ালের গোল উৎসব

তারকাসমৃদ্ধ ‘বিবিসি’ আক্রমণভাগের ছিল না কেউ। তাতে রিয়াল মাদ্রিদের জয়রথে কোনো বাধা পড়েনি। আলভারো মোরাতা ও মার্কো আসেনসিওর নৈপুণ্যে তৃতীয় সারির দল কুলতুরাল লিওনেসার জালে গোল উৎসব করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2016, 08:56 PM
Updated : 26 Oct 2016, 10:01 PM

বুধবার রাতে কোপা দেল রের শেষ বত্রিশ দলের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ৭-১ গোলে জিতেছে রিয়াল। মাদ্রিদের ক্লাবটির পক্ষে মোরাতা ও আসেনসিও দুটি করে গোল করেন, একটি করে গোল করেন নাচো ফের্নান্দেস ও মারিয়ানো ডিয়াস। অন্যটি আত্মঘাতী। লিওনেসার হারের ব্যবধান কমানো একমাত্র গোলদাতা মার্তিনেস।

রিয়ালের গোল উৎসবের শুরুটা হয় প্রতিপক্ষের ভুলে; ষষ্ঠ মিনিটে ডান দিক থেকে টনি ক্রুসের ফ্রি কিক হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলেন ডাচ ডিফেন্ডার জিয়ান্নি জুইভেরলুন। আর ৩২তম মিনিটে লুকাস ভাসকেসের বাড়ানো বল ধরে কাছের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন আসেনসিও।

দ্বিতীয়ার্ধের প্রথম ১০ মিনিটে আরও তিনবার বল জালে পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লা লিগার শীর্ষে থাকা রিয়াল।

বিরতির পর প্রথম মিনিটেই বাঁ দিক থেকে কোনাকুনি শটে গোলরক্ষকের দুপায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন মোরাতা। ৫৩তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে আসেনসিওর দ্বিতীয় গোলের দুই মিনিট পর স্কোরলাইন ৫-০ করেন মোরাতা।

৬৮তম মিনিটে চমৎকার এক গোল করে স্কোরশিটে নাম লেখান নাচো ফের্নান্দেস। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে শূন্যে লাফিয়ে অসাধারণ ভলিতে দলের ষষ্ঠ গোলটি করেন এই স্প্যানিশ ডিফেন্ডার।

৮৪তম মিনিটে রিয়ালের জালে স্বাগতিকদের একমাত্র সান্ত্বনাসূচক গোলটি করেন মার্তিনেস। যোগ করা সময়ে লিওনেসার কফিনে শেষ পেরেকটি ঠোকেন স্প্যানিশ ফরোয়ার্ড মারিয়ানো ডিয়াস।