লিগ কাপের শেষ আটে আর্সেনাল, লিভারপুল

ড্যানিয়েল স্টারিজের দারুণ নৈপুণ্যে টটেনহ্যাম হটস্পারকে বিদায় করে লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে লিভারপুল। আর রিডিংকে হারিয়ে শেষ আটের টিকেট পেয়েছে আর্সেনাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 08:58 PM
Updated : 25 Oct 2016, 10:00 PM

মঙ্গলবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে চতুর্থ রাউন্ডের ম্যাচটি ২-১ গোলে জিতেছে লিভারপুল। দুই অর্ধে একটি করে গোল করেন অল রেডদের জয়ের নায়ক স্টারিজ।  
 
নবম মিনিটে খুব কাছ থেকে দলকে এগিয়ে দেওয়ার পর ৬৪তম মিনিটে ডি বক্সের মধ্যে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ফরোয়ার্ড স্টারিজ। ৭৬তম মিনিটে টটেনহ্যামের একমাত্র গোলটি করেন ডাচ ফরোয়ার্ড ভিনসেন্ট ইয়ানসেন।
 
সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১০ ম্যাচ অপরাজিত থাকল লিভারপুল।
 
এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনাল ২-০ গোলে হারিয়েছে রিডিংকে। গোল দুটি করেন অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন।
 
৩৪তম মিনিটে ডান দিক থেকে আক্রমণে উঠে সঙ্গে লেগে থাকা দুই জনকে বোকা বানিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে প্রথম গোলটি করেন চেম্বারলেইন।
 
দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ৭৮তম মিনেটে ব্যবধান দ্বিগুণ করেন চেম্বারলেইন। অলিভিয়ে জিরুদের শেষ মুহূর্তে বাড়ানো বলে এই ইংলিশ মিডফিল্ডারের জোরালো শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ায়।

সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকল আর্সেনাল।
 
চতুর্থ রাউন্ডের আরেক ম্যাচে ব্রিস্টল সিটির বিপক্ষে ২-১ গোলে জিতেছে হাল সিটি। এছাড়া প্রেস্টন নর্থ ইন্ডকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে নিউক্যাসল ইউনাইটেড।