‘নেইমারের নতুন চুক্তি বার্সার টিম স্পিরিটের প্রমাণ’

নতুন চুক্তি করে নেইমারের কাম্প নউতে আরও ৫ বছর থেকে যাওয়ার সিদ্ধান্তকে বার্সেলোনার ‘টিম স্পিরিটের’ প্রমাণ বলে মনে করেন কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2016, 05:19 PM
Updated : 21 Oct 2016, 05:20 PM

শুক্রবার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিতে সই করেন নেইমার। চুক্তি অনুযায়ী ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ডে কাম্প নউতে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত থাকার কথা।

নেইমারের নতুন চুক্তি দারুণ খবর উল্লেখ করে বার্সেলোনা কোচ এনরিকে বলেন, “এটা তার দারুণ অবস্থা, উন্নতি, সতীর্থদের নিয়ে ক্লাবে সুখী থাকা এবং ট্রফি জয়ের আকুলতা বোঝাচ্ছে।”

২০১৩ সালে কাম্প নউয়ে যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত ক্লাবটির হয়ে ১৫০ ম্যাচে ৯১টি গোল করেছেন নেইমার। জিতেছেন একটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লিগসহ মোট ৯টি শিরোপা। ২০১৪-১৫ মৌসুমে দলকে অনন্য ‘ট্রেবল’ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে নেইমার গড়ে তুলেছেন ফুটবল বিশ্বের সবচেয়ে বিধ্বংসী আক্রমণত্রয়ী। ‘এমএসএন’ নামে পরিচিত এই ত্রয়ী ২০১৪-১৫ মৌসুমে মোট ১২২ গোল করেন। পরের মৌসুমে ছাড়িয়ে যান পূর্বের পারফরম্যান্স; করেন রেকর্ড ১৩১ গোল।

বার্সেলোনার টিম স্পিরিট বোঝাতে এনরিকে বলেন, “খুশি মনে কাজ করতে পারা, সতীর্থদের সমর্থন অনুভব করা...যদিও আমাদের তারকা ঠাসা একটা দল রয়েছে, তবে সব খেলোয়ারই দলীয় ভালোটা চিন্তা করে। অনেকক্ষেত্রেই আপনি এটা একটা বড় ক্লাবে দেখবেন না। আমি আশা করি, এটা অনেক বছর ধরে চলবে।”