পগবার জোড়া গোলে ম্যান ইউর জয়

প্রায় দুই বছর পর কোনো ম্যাচে জোড়া গোল করেছেন পল পগবা। ফরাসি এই মিডফিল্ডারের নৈপুণ্যে ইউরোপা লিগের গ্রুপ পর্বে ফেনেরবাচেকে ৪-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2016, 06:56 AM
Updated : 21 Oct 2016, 06:56 AM

ওল্ড ট্র্যাফোর্ডে গত বৃহস্পতিবার রাতে ইউনাইটেডের পক্ষে পগবা ছাড়াও লক্ষ্যভেদ করেন অঁতনি মার্সিয়াল ও জেসে লিনগার্ড। ফেনেরবাচের গোলটি করেন ইউনাইটেডের সাবেক তারকা রবিন ফন পের্সি। 

নিজেদের মাঠে প্রথম গোল পেতে ৩১তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ইউনাইটেডকে। হুয়ান মাতাকে ডি-বক্সে ফাউল করা হলে পেনাল্টি পায় জোসে মরিনিয়োর দল। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় বল জালে পাঠান ফরাসি মিডফিল্ডার পগবা।
 
তিন মিনিট পর মার্সিয়ালকে ডি-বক্সের মধ্যে ফাউল করা হলে আবার পেনাল্টি পায় ইউনাইটেড। তা থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মার্সিয়ালই।  

প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ব্যবধান ৩-০ করেন পগবা। ২০১৪ সালের নভেম্বরের পর এই প্রথম কোনো ম্যাচে দুই গোল করলেন ইউভেন্তুসের সাবেক এই ফুটবলার। 

৪৮তম মিনিটে স্কোরলাইন ৪-০ করা লিনগার্ডের গোলটিতে সহায়তা করেন গত ২১ সেপ্টেম্বরের পর আবার শুরুর একাদশে খেলতে নামা ওয়েইন রুনি।

৮৩তম মিনিটে ফন পের্সির গোলে হারের ব্যবধান কিছুটা কমাতে পারে ফেনেরবাচে। 
 
এই জয়ের পর ৩ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ইউনাইটেড। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফেইনুর্ড। ৪ পয়েন্ট নিয়ে ফেনেরবাচে আছে তৃতীয় স্থানে।

অন্য ম্যাচে আন্তোনিও কান্দ্রেভার একমাত্র গোলে বৃহস্পতিবার ইউরোপা লিগে সাউথ্যাম্পটনকে হারায় ইন্টার মিলান।

চেক প্রজাতন্ত্রের দল স্লোভান লিবেরেচকে ৩-১ গোলে হারায় ইতালির আরেক ক্লাব ফিওরেন্তিনা। তবে অস্ট্রিয়া ভিয়েনার সঙ্গে ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে এএস রোমা।

স্পেনের ক্লাব ভিয়ারিয়াল ২-২ গোলে ড্র করেছে তুরস্কের দল ওসমানলিসপরের সঙ্গে।