শীর্ষেই আতলেতিকো, বায়ার্নের সহজ জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষের মাঠ থেকে কষ্টের জয় নিয়ে ফিরেছে আতলেতিকো মাদ্রিদ। অন্যদিকে নিজেদের মাঠে সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2016, 10:05 PM
Updated : 19 Oct 2016, 10:05 PM

বুধবার রাতে ‘ডি’ গ্রুপে রাশিয়ার ঘরোয়া লিগের রানার্সআপ রোস্তভের বিপক্ষে আতলেতিকোর জয়টি ১-০ গোলের। আর আলিয়াঞ্জ অ্যারেনায় পিএসভি আইন্দহোভেনকে ৪-১ ব্যবধানে হারিয়েছে জার্মান চ্যাম্পিয়নরা।

রোস্তভের মাঠে গোলশূন্য প্রথমার্ধের পর ৬২তম মিনিটে ইয়ানিক ফেরেইরা কারাসকোর গোলে এগিয়ে যায় আতলেতিকো। দূরুহ কোণ থেকে বেলজিয়ামের এই ফরোয়ার্ডের শট ঠিকানা খুঁজে পায়। এ গোলেই টানা তৃতীয় জয় তুলে নেয় গতবারের রানার্সআপরা।

এদিকে নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ত্রয়োদশ মিনিটেই টমাস মুলারের এগিয়ে যায় বায়ার্ন। আরিয়েন রবেনের নিচু করে নেওয়া কর্নারে প্রথম প্রচেষ্টায় না পারলেও ফিরতি শটে লক্ষ্যভেদ করেন জার্মানির এই ফরোয়ার্ড।

২১তম মিনিটে সহজ হেডে ব্যবধান দ্বিগুণ করেন জশুয়া কিমিচ। বাঁ দিক থেকে দাভিদ আলাবার ক্রস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে উপরে উঠে যায়। গোলের এক হাত দূর থেকে কিমিচ বল জালে পাঠিয়ে দেন।

৪১তম মিনিটের গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় আইন্দহোভেন। রদ্রিগো পেরেইরো লোপেসের লম্বা করে বাড়ানো বল ধরে লুসিয়ানো নারসিংয়ের নেওয়া শট মানুয়েল নয়ারকে ফাঁকি দিয়ে দূরের পোস্টে লেগে ঠিকানা খুঁজে পায়।

৫৯তম মিনিটে ব্যবধান আবার বাড়ায় বুন্ডেসলিগার চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে আক্রমণে যাওয়া রবেনের দুই ডিফেন্ডারকে কাটিয়ে নেওয়া শট গোলরক্ষক ফেরালে পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা লেভানদোভস্কি সহজ হেডে লক্ষ্যভেদ করেন।

রবেনের ৮৪তম মিনিটের গোলে বায়ার্নের সহজ জয় নিশ্চিত হয়ে যায়। চিয়াগো আলকানতারার বাড়ানো বলে মাথা ছুঁইয়ে গোলটি করেন নেদারল্যান্ডসের এই ফরোয়ার্ড।

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষস্থান ধরে রেখেছে আতলেতিকো। আইন্দহোভেনকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ পর্ব শুরু করা দিয়েগো সিমেওনের শিষ্যরা পরের ম্যাচে বায়ার্নকেও একই ব্যবধানে হারিয়েছিল।

তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বায়ার্ন। প্রথম ম্যাচে রোস্তভকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেওয়া কার্লো আনচেলত্তির দলের একমাত্র হারটি ওই আতলেতিকোর কাছে, দ্বিতীয় ম্যাচে।