মাহরেজের গোলে জয়রথে লেস্টার

মৌসুমের শুরু থেকে ঘরোয়া লিগে বারবার হোঁচট খেলেও চ্যাম্পিয়ন্স লিগে অদম্য ছুটে চলেছে লেস্টার সিটি। এফসি কোপেনহেগেনকে রিয়াদ মাহরেজের একমাত্র গোলে হারিয়ে গ্রুপ পর্বে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2016, 09:02 PM
Updated : 21 Oct 2016, 07:21 AM

প্রতিযোগিতামূলক ফুটবলে দুই দলের এটাই প্রথম দেখা। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপে শীর্ষে থাকল চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলতে আসা দলটি। আগের দুই ম্যাচে ক্লাব ব্রুগে ও এফসি পোর্তোকে হারিয়েছিল ক্লাওদিও রানিয়েরির দল।

অন্যদিকে, পোর্তোর সঙ্গে ড্র এবং ক্লাব ব্রুগেকে ৪-০ গোলে উড়িয়ে দেয়া এফসি কোপেনহেগেন প্রথম হারের স্বাদ পেলো। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

নিজেদের মাঠে মঙ্গলবার রাতে জেমি ভার্ডি একাধিক সুযোগ নষ্ট করার পর দলকে কাঙ্ক্ষিত গোল এনে দেন মাহরেজ। ৪০তম মিনিটে ভার্ডির ক্রসে ইসলাম স্লিমানির করা হেডে বল পান আলজেরিয়ার এই মিডফিল্ডার; নিখুঁত ফ্লিকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

চার মিনিট পর সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় কোপেনহেগেনের; আন্দ্রেয়াস কর্নেলিয়াসের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল ক্লাওদিও রানিয়েরির দল। মাহরেজ থেকে বল অ্যান্ডি কিং হয়ে পেয়েছিলেন ড্যানি ড্রিংকওয়াটার; কিন্তু ইংল্যান্ডের এই মিডফিল্ডার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ। একটু পর মাহরেজের দুর্বল শট ঠিকানা খুঁজে পায়নি।

৮৪তম মিনিটে ভার্ডিকে তুলে নিয়ে লেস্টার কোচ শিনজি ওকাজাকিকে নামানোর পরই কোপেনহেগেন সমতায় ফেরার সেরা সুযোগটি তৈরি করে। কিন্তু প্যারাগুয়ের ফরোয়ার্ড ফেদেরিকে সান্তান্দেরের হেড পোস্টের ওপর দিয়ে উড়ে যায়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আন্দ্রেয়াসের শট কেস্পার শাচিমেল রুখে দিলে প্রথম হার নিয়ে মাঠ ছাড়তে হয় ডেনমার্কের দলটিকে। 

‘জি’ গ্রুপের অপর ম্যাচে ক্লাব ব্রুগে নিজেদের মাঠে এফসি পোর্তোর কাছে ১-২ ব্যবধানে হেরেছে। কোপেনহেগেনের সমান পয়েন্ট নিয়েও তৃতীয় পোর্তো।

একই রাতে ‘ই’ গ্রুপের ম্যাচে বেয়ার লেভারকুসেন-টটেনহ্যাম হটস্পার্স গোলশূন্য ড্র করেছে। আরেক ম্যাচে নিজেদের মাঠে এএস মোনাকোর সঙ্গে ১-১ ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেছে সিএসকেএ মস্কো।

সমান তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে মোনাকো, ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় টটেনহ্যাম ও ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বেয়ার লেভারকুসেন।