লেগিয়ার জালে রিয়ালের গোল উৎসব

তিন দিন আগে লিগে পাওয়া বড় জয়ের আত্মবিশ্বাসে মাঠে নামা রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগেও গোল উৎসব করেছে। দুর্বল লেগিয়া ওয়ারসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2016, 08:39 PM
Updated : 21 Oct 2016, 07:12 AM

মঙ্গলবার রাতে বর্তমান চ্যাম্পিয়নদের পক্ষে গোল করেন গ্যারেথ বেল, মার্কো আসেনসিও, লুকাস ভাসকেস ও আলভারো মোরাতা। অন্য গোলটি আত্মঘাতী। রিয়ালের জালে লেগিয়ার একমাত্র গোলদাতা মিরোস্লাভ রাদোভিচ।

গত শনিবার লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে ৬-১ গোলে জিতেছিল রিয়াল।

ইউরোপীয় প্রতিযোগীতায় গোলের ‘সেঞ্চুরি’ করার হাতছানিতে মাঠে নেমেছিলেন এ পর্যন্ত সর্বোচ্চ ৯৮ গোল করা রোনালদো। সংখ্যাটাকে আর বাড়াতে পারেননি। অবশ্য দুটি গোলে অবদান ছিল তার।

ঘরের মাঠে আক্রমণাত্মক শুরু করা রিয়াল প্রথমভাগেই তিন মিনিটের ব্যবধানে দুই গোলে এগিয়ে গিয়ে বড় জয়ের আভাস দেয়। অবশ্য দ্রুত একটি গোল শোধ করে অল্প সময়ের জন্য হলেও চমকের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছিল লেগিয়া। শেষ পর্যন্ত বড় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

ষষ্ঠদশ মিনিটে সঙ্গে লেগে থাকা এক জনকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে প্রথম গোলটি করেন বেল। ২০১৪ সালের ডিসেম্বরের পর এই প্রথম ইউরোপের সেরা প্রতিযোগিতায় গোল পেলেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

আর উনবিংশ মিনিটে ছয় গজ বক্সের মধ্যে থেকে করিম বেনজেমার কাটব্যাক ফাঁকায় পেয়ে শট নেন মার্সেলো। বল সামনে থাকা পোলিশ ডিফেন্ডার তমাস ইয়োদুয়োভিসের পায়ে লেগে জালে জড়ায়।

২২তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমান মিরোস্লাভ রাদোভিচ। সার্বিয়ার এই মিডফিল্ডারকে দানিলো নিজেদের ডি বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। প্রথম দুই ম্যাচে আট গোল খাওয়া পোল্যান্ডের ক্লাবটির আসরে এটাই প্রথম গোল।

৩৭তম মিনিটে আবারও ব্যবধান বাড়িয়ে নেয় রিয়াল। দানিলোর পাস গোল করার মতো পজিশনে পেয়েও শট নেননি রোনালদো, বাড়ান ডি বক্সের মুখে ফাঁকায় থাকা মার্কো আসেনসিওকে। হতাশ করেননি ২০ বছর বয়সী তরুণ এই মিডফিল্ডার।

৬৩তম মিনিটে হামেস রদ্রিগেসকে বসিয়ে ভাসকেসকে মাঠে নামান জিদান। কোচের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি; বাঁ দিক থেকে স্বদেশি আলভারো মোরাতার বাড়ানো ক্রসে ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড। চার মিনিট আগেই বেলের পরিবর্তে মাঠে নেমেছিলেন মোরাতা।

৬৪তম মিনিটে বার্তোস বেরসিসকে অহেতুক ফাউল করে হলুদ কার্ড দেখা রোনালদো শেষ ১০ মিনিটে দারুণ দুটি সুযোগ নষ্ট করেন। ৮২তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও লক্ষভেদে ব্যর্থ হন। ৮৭তম মিনিটে তার জোরালো উঁচু শট কোনোমতে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

মাঝে ৮৪তম মিনিটে দুজন খেলোয়াড়কে পিছনে ফেলে রোনালদো বল বাড়ান মোরাতাকে, নীচু শটে স্কোরশিটে নাম লেখান আগের গোলে অবদান রাখা এই স্প্যানিশ স্ট্রাইকার।

আরেক ম্যাচে স্পোর্তিংকে ২-১ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বরুসিয়া ডর্টমুন্ড। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে স্পোর্তিং। তিন ম্যাচে ১৩ গোল খাওয়া লেগিয়ার পয়েন্ট ০।