এবার শেখ রাসেলের কাছে হারল শেখ জামাল

হঠাৎ করেই যেন ছন্দ হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে এবার ১-০ গোলে হেরেছে প্রিমিয়ার লিগের শিরোপাধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2016, 03:58 PM
Updated : 18 Oct 2016, 03:58 PM

শেখ জামালের অজেয় যাত্রা থামে আগের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে হেরে। শেখ রাসেলের কাছে হারের পর ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে তারা। সমান ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া শেখ রাসেল ৮ পয়েন্ট নিয়ে লিগের তলানি থেকে ১১তম স্থানে উঠে এসেছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ল্যান্ডিং ডারবোকে ছাড়া খেলতে নামা শেখ জামালের আক্রমণে ছিল না চেনা ধার। অন্যদিকে শেখ রাসেল ষোড়শ মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায়। জামাল ভূইয়ার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন নাসিরুল ইসলাম।

পিছিয়ে পড়া শেষ জামালের সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় ৩০তম মিনিটে। বাঁ দিক থেকে দ্রুত বক্সের মধ্যে বল নিয়ে ঢুকে পড়া রাকিব সরকারের শট পোস্টে লাগে।

৪০তম মিনিটে ওয়েডসেন আনসেলমের বাড়ানো বল প্রতিপক্ষের এক ডিফেন্ডার পা হয়ে আসার পর সারোয়ার জামান নিপুর জোরালো ভলি ফিস্ট করে ফেরান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফেরা গোলের জন্য মরিয়া আক্রমণ শানাতে থাকে। ৬১তম মিনিটে ডান দিকের বক্সের একটু ওপর থেকে ওয়েডসেনের ফ্রি কিক শেষ মুহূর্তে ফিস্ট করে ফেরান জিয়াউর রহমান। ফিস্ট করার সময় পোস্টে মাথায় আঘাত পাওয়া জিয়াকে পরে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে নেওয়ার সেরা সুযোগটি নষ্ট করে শেখ রাসেল। বক্সের মধ্যে সতীর্থের আলতো করে বাড়ানো বলে রাজন মিয়ার নেওয়া দুর্বল শট গোলরক্ষক সহজেই ফেরান। ব্যবধান না বাড়াতে পারলেও পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ২০১২-১৩ মৌসুমে ঘরোয়া ফুটবলের ট্রেবল জেতা দলটি।

মঙ্গলবার প্রথম ম্যাচে খালেকুরজামান সবুজের গোলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-০ ব্যবধানে হারায় উত্তর বারিধারা।