‘বার্সা আর মেসিকে আটকানোর উপায় জানেন গুয়ার্দিওলা’

বার্সেলোনা আর লিওনেল মেসিকে আটকাতে কী করতে হবে পেপ গুয়ার্দিওলা তা জানেন বলে মনে করেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2016, 10:32 AM
Updated : 18 Oct 2016, 02:25 PM

বার্সেলোনাকে তিনটি লা লিগা ও দুটি চ্যাম্পিয়ন্স লিগ জেতানো গুয়ার্দিওলা চার বছর পর আবার কাম্প নউতে ফিরছেন। বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে লুইস এনরিকের বার্সেলোনার মুখোমুখি হবে তার নতুন ক্লাব সিটি।

এই ম্যাচের জন্য দলের প্রস্তুতি নিয়ে সিটির জার্মান মিডফিল্ডার গিনদোয়ান সাংবাদিকদের বলেন, “আমি মনে করি, এটা সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে। নিশ্চিত করেই আমরা যে দলগুলোর মুখোমুখি হবো তার মধ্যে তারা সেরা দল।”

“আমি তাদের বিপক্ষে এর আগে খেলিনি কিন্তু আমরা সবাই জানি যে তাদের বিশ্বমানের খেলোয়াড় আছে। লিওনেল মেসি হয়ত বিশ্বের সেরা খেলোয়াড়।”

প্রতিপক্ষের মাঠে সিটি অবশ্য নির্ভয়েই খেলবে বলে জানান গিনদোয়ান। 

“প্রতিপক্ষের মাঠে এটা বিশেষ করে কঠিন হবে, একটা চ্যালেঞ্জ, কিন্তু আমি বলতে পারি আমরা ভীত নই। আমরা কৌতূহলী, এই অভিজ্ঞতাটা পেতে চাই। এই দলের বিপক্ষে এই মাঠে খেলতে চাই। আমাদের জন্য এটা পরীক্ষা হবে না, হবে রোমাঞ্চকর কিছু।”

“আমাদের জন্য একটা বড় সুবিধা এই যে (গুয়ার্দিওলা) তাদের জানেন। তিনি দলটা সম্পর্কে, ক্লাবটি সম্পর্কে জানেন, মাঠ আর মেসিকেও জানেন। তিনি বার্সেলোনার খেলার ধরনও জানেন, কাতালান ধরন জানেন। তাই তিনি সব কিছুই জানেন আর তিনি আমাদের কিছু তথ্য দেবেন যা অন্য কোচেরা দিতে পারে না।”