দুই পেনাল্টি মিসের পর সিটির ড্র 

প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করতে পারেননি কেভিন ডি ব্রুইন। দ্বিতীয়ার্ধে তার পথে হাঁটেন সের্হিও আগুয়েরো। দুই অর্ধে দুটি পেনাল্টি থেকে গোল করতে না পারা ম্যানচেস্টার সিটিকে এভারটনের বিপক্ষে ড্র এনে দেন স্পেনের ফরোয়ার্ড নলিতো। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 04:29 PM
Updated : 15 Oct 2016, 04:30 PM

নিজেদের মাঠ ইতিহাদে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে পেপ গুয়ার্দিওলার দল।
 
ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সিটি। তবে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে লেরয় সানের নেওয়া শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন এভারটনের গোলরক্ষক। 

২৭তম মিনিটে ২০ গজ দূর থেকে নেওয়া দাভিদ সিলভার জোরালো শট উপর দিয়ে চলে গেলে এগিয়ে যাওয়া হয়নি সিটির। 

৪২তম মিনিটে বেলজিয়ামের মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনের পেনাল্টি ঠেকিয়ে দেন এভারটন গোলরক্ষক। ডি-বক্সের মধ্যে সিলভাকে ফিল জাগিয়েলকা ফাউল করায় স্পটকিকের নির্দেশ দিয়েছিল রেফারি।
 

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সিটি। তবে খেলার ধারার বিপরীতে ৬৪তম মিনিটে এগিয়ে যায় এভারটন। মাঝমাঠের কাছাকাছি জায়গায় বল পেয়ে এগিয়ে যান রোমেলু লুকাকু। ডি-বক্সের মধ্যে ঢুকে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে দেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। 
৬ মিনিট পর সমতায় ফেরার দারুণ সুযোগ পায় সিটি। তবে এবার পেনাল্টি থেকে গোল করতে পারেননি সের্হিও আগুয়েরো। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের শট ঠেকিয়ে দেন এভারটনের গোলরক্ষক।
৭২তম মিনিটে সিটিকে সমতায় ফেরান নলিতো। বাঁ প্রান্ত থেকে সিলভার অসাধারণ এক ক্রসে নিখুঁত হেডে বল জালে জড়ান স্পেনের এই ফরোয়ার্ড। 
এই ড্রয়ে ৮ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো সিটি। সোয়ানসি সিটিকে ৩-২ গোলে হারিয়ে সমান পয়েন্ট নিয়ে আর্সেনাল গোল ব্যবধানে পিছিয়ে আছে দ্বিতীয় স্থানে।
শনিবার অন্য ম্যাচে ওয়েস্ট ব্রমের মাঠ থেকে ১-১ গোলে ড্র নিয়ে ফেরা টটেনহ্যাম হটস্পার ১৮ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।