ওয়ালকটের জোড়া গোলে আর্সেনালের জয়

থিও ওয়ালকটের জোড়া গোলে সোয়ানসি সিটিকে হারিয়েছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে আর্সেন ভেঙ্গারের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 04:09 PM
Updated : 15 Oct 2016, 04:27 PM

নিজেদের মাঠ এমিরটেসে শনিবার সোয়নসিকে ৩-২ গোলে হারায় আর্সেনাল। স্বাগতিকদের অন্য গোলটি করেন মেসুত ওজিল।
 
ম্যাচের ত্রয়োদশ মিনিটেই এগিয়ে যেতে পারত আর্সেনাল। কর্নার থেকে খুব কাছ থেকে হেড  করেন স্কোড্রান মুস্তাফি। তবে জার্মানির এই ডিফেন্ডারকে গোল বঞ্চিত করে ক্রসবার।

স্বাগতিকদের অবশ্য গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। আর্সেন ভেঙ্গারের দলকে ২৭তম মিনিটে এগিয়ে দেন ওয়ালকট। হেক্তর বেলেরিনের হেড বিপদমুক্ত করতে পারেননি জর্দি আমাত। এর সুযোগ নিয়ে আলতো ছোঁয়ায় বল জালে পাঠান ইংল্যান্ডের ফরোয়ার্ড ওয়ালকট।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলটিও আসে ওয়ালকটের পা থেকে। কর্নার থেকে উড়ে আসা বল জ্যাক কর্ক হেডে পুরোপুরি বিপদমুক্ত করতে না পারায় গোলপোস্টের খুব কাছে বল পেয়েছিলেন তিনি।

৩৮তম মিনিটে ব্যবধান কমায় সোয়ানসি। তবে আর্সেনালের সুইস মিডফিল্ডার গ্রানিত জাকা যেন গিলফি সিগার্ডসনকে গোলটি উপহারই দেন। ডি-বক্সের কাছে জাকার ঢিলেঢালা ভাবের সুযোগ নিয়ে বল কেড়ে নিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে বল জালে পাঠান আইসল্যান্ডের এই মিডফিল্ডার। 

৫৭তম মিনিটে ব্যবধান বাড়ান মেসুত ওজিল। ডানপ্রান্ত থেকে আলেক্সিস সানচেসের ক্রসে কাছ থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়ান জার্মানির এই মিডফিল্ডার।
 
৯ মিনিট পর আবার ব্যবধান কমায় সোয়ানসি সিটি। ডান প্রান্ত থেকে মো ব্যারোর নীচু ক্রস জালে পাঠান বদলি হিসেবে নামা বোরহা বাস্তন। ইংল্যান্ডের ফুটবলে স্প্যানিশ এই ফরোয়ার্ডের এটাই প্রথম গোল।
 
৭০তম মিনিটে জাকাকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়। এটা অবশ্য আর্সেনালের জয় নিয়ে মাঠ ছাড়ার পথে প্রভাব ফেলতে পারেনি।
 
দ্বিতীয় স্থানে উঠে আসা আর্সেনালের পয়েন্ট ৮ ম্যাচে ১৯। নিজেদের মাঠে এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করা ম্যানচেস্টার সিটির পয়েন্টও ১৯। তবে গোল পার্থক্যে এগিয়ে থাকায় শীর্ষে আছে পেপ গুয়ার্দিওলার দল। 
 
শনিবার অন্য ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফেরা টটেনহ্যাম হটস্পারের ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।