জাহিদের নৈপুণ্যে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

জোড়া গোল করলেন জাহিদ হোসেন। শেষ দিকে লক্ষ্যভেদ করেছেন লিওনেল সেইন্ট প্রিয়াক্সও। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2016, 01:28 PM
Updated : 15 Oct 2016, 04:20 PM

চলতি মৌসুমে লিগে এটি চট্টগ্রাম আবাহনীর ষষ্ঠ জয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণ থেকেই চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নেন জাহিদ। কৌশিক বড়ুয়ার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড।

পিছিয়ে পড়ার পর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম আবাহনীর রক্ষণে বেশ চাপ তৈরি করে, কিন্তু গোল পায়নি। ত্রয়োদশ মিনিটে প্রতিআক্রমণ থেকে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি বন্দরনগরীর দলটিও। প্রিয়াক্সের শট এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টালেও বিভ্রান্ত হননি গোলরক্ষক মামুন খান।

২৪তম মিনিটে ব্যবধান বাড়ানোর আরেকটি সুযোগ নষ্ট হয় স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করা চট্টগ্রাম আবাহনীর। বাঁ দিক থেকে একক প্রচেষ্টায় আক্রমণে যাওয়া মোহাম্মদ ইব্রাহিমের শট ক্রসবারে লেগে বেরিয়ে যায়। ৩৫তম মিনিটে জাহিদের শট ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক মামুনের পায়ে লাগার পর গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতায় ফেরে মুক্তিযোদ্ধা। মোবারক হোসেন ভূইয়ার বাড়ানো বলে সাইদুল হকের শট ক্রসবারে লেগে প্রতিহত হওয়ার পর ফিরতি শটে লক্ষ্যভেদ করেন আহমেদ কোলো মুসা। লিগে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের এটি পঞ্চম গোল।

আট মিনিট পর মুক্তিযোদ্ধার সমতায় ফেরার স্বস্তি কেড়ে নেয় জাহিদের গোল। মামুনুল ইসলামের ফ্রি-কিকে পা ছুঁইয়ে গোল উদযাপনে মাতেন এই ফরোয়ার্ড। লিগে এটি জাহিদের পঞ্চম গোল।

৭০তম মিনিটে বক্সের মধ্যে সুবিধাজনক জায়গায় বল পেয়ে জাভেদ খান ব্যর্থ হলে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় মুক্তিযোদ্ধার।

শেষ দিকে ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার দারুণ সুযোগ হেলায় হারান প্রিয়াক্স। মাঝমাঠ থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নেওয়ার পর গোলরক্ষককে একা পেয়েও শট নিতে দেরি করেন। গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডার স্লাইড করে বল বিপদমুক্ত করেন।

যোগ করা সময়ে প্রিয়াক্সের গোলেই স্কোরলাইন ৩-১ করে চট্টগ্রাম আবাহনী। তারিক আল জানাবির লম্বা পাস ধরে আগুয়ান গোলরক্ষকে কাটানোর পর পথ আগলে দাঁড়ানো দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেন হাইতির এই ফরোয়ার্ড।

এই জয়ের পর ১০ ম্যাচে  ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চট্টগ্রাম আবাহনী। লিগে তৃতীয় হারের স্বাদ পাওয়া মুক্তিযোদ্ধার পয়েন্ট ১৫।