ব্রাজিল ম্যাচে মেসির ফেরার অপেক্ষায় আর্জেন্টিনা

টানা দুই ড্র আর একটি হারে বিশ্বকাপ বাছাইপর্বে অনেকটাই পিছিয়ে পড়া আর্জেন্টিনা তাদের পরের ম্যাচটি খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে। আগামী মাসে গুরুত্বপূর্ণ সেই ম্যাচে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির ফেরার অপেক্ষায় আছে দেশটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2016, 10:54 AM
Updated : 13 Oct 2016, 10:55 AM

ব্রাজিলের মাঠে আগামী ১০ নভেম্বর ম্যাচটি খেলতে নামবে এদগার্দো বাউসার দল।

গত জুনে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হেরে যাওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষাণা দিয়েছিলেন মেসি। সাময়িক এই অবসর ভেঙে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে খেলেন আর্জেন্টিনা অধিনায়ক। সেই ম্যাচে দলের জয়সূচক গোলও করেন তিনি। তবে চোটের কারণে এর পর আর আর্জেন্টিনার হয়ে মাঠে নামা হয়নি তার।

কুঁচকির চোট কাটিয়ে এরই মধ্যে বার্সেলোনায় পুরোদমে অনুশীলন শুরু করেছেন মেসি। ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগে তিনি সেরে উঠবেন বলে বিশ্বাস আর্জেন্টিনার ফরোয়ার্ড আগুয়েরোর।

“নি:সন্দেহে লিও (মেসি) আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ব্রাজিলের বিপক্ষে পরের ম্যাচ নিয়ে ভাবা ছাড়া আমাদের আর কোনো উপায় নেই। আর আমরা জিততে চেষ্টা করব।”

“আমাদের ভালো খেলোয়াড় আছে এবং আমরা এই পরিস্থিতির সমাধান করতে পারি। আমরা আগেও এ রকম পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম। আর এর মধ্য থেকে বেরিয়েও এসেছি।”

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে দশম রাউন্ড শেষে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল।

দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২০। ১৭ পয়েন্ট নিয়ে একুয়েডর তৃতীয় ও কলম্বিয়া চতুর্থ স্থানে আছে।