উরুগুয়ে-কলম্বিয়া রোমাঞ্চকর ড্র

লুইস সুয়ারেসের গোলে কলম্বিয়া থেকে জয় নিয়ে ফেরার স্বপ্ন দেখছিল উরুগুয়ে। কিন্তু শেষ দিকের গোলে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের ম্যাচটি ২-২ ড্র হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2016, 03:53 AM
Updated : 12 Oct 2016, 03:54 AM

মঙ্গলবার নিজেদের মাঠে ম্যাচের পঞ্চদশ মিনিটে সতীর্থের কর্নারে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করে কলম্বিয়াকে এগিয়ে নেন আবেল এনরিকে আগিলার। ২৭তম মিনিটে হেড থেকেই উরুগুয়েকে সমতায় ফেরান মিডফিল্ডার ক্রিস্তিয়ান রদ্রিগেস।

৭৩তম মিনিটে দলকে এগিয়ে নেন উরুগুয়ের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেস। ক্রিস্তিয়ান স্তুয়ানির ফ্রি-কিক প্রতিপক্ষের এক খেলোয়াড়র মাথা হয়ে পেয়ে যান বার্সেলোনার ফরোয়ার্ড। গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে ছিটকে দিয়ে দুরূহ কোণ থেকে লক্ষ্যভেদ করে করেন দেশের হয়ে ৪৭তম গোল।

উরুগুয়ের পুরো ৩ পয়েন্ট পাওয়ার আশা ভেস্তে যায় ৮৪তম মিনিটে। হুয়ান কুয়াদ্রাদোর ক্রসে ইয়েরি মিনার হেড ফের্নান্দো মুসলেরাকে পরাস্ত করে।

দশম রাউন্ড শেষে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে কাভানি-সুয়ারেসরা। উরুগুয়ের হোঁচটের সুযোগ কাজে লাগিয়ে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে ২১ পয়েন্ট শীর্ষে উঠেছে ব্রাজিল।

লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে টানা দুই ম্যাচ ড্র করার পর প্যারাগুয়ের কাছে নিজেদের মাটিতে ১-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে এদগার্দো বাউসার দল আছে পঞ্চম স্থানে। ১ পয়েন্ট কম নিয়ে ঠিক পেছনেই আছে প্যারাগুয়ে।

দশম রাউন্ডের অন্য ম্যাচে বলিভিয়া-একুয়েডর ২-২ গোলে ড্র করে। চিলি ২-১ গোলে হারায় পেরুকে।

কলম্বিয়া ও একুয়েডরের পয়েন্ট সমান ১৭। তবে গোল পার্থক্যে এগিয়ে একুয়েডর আছে তৃতীয় স্থানে।

দক্ষিণ আমেরিকার দশটি দল থেকে চারটি সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটির বিশ্বকাপে সুযোগ পেতে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে প্লে-অফ খেলতে হবে।