বুলগেরিয়াকে উড়িয়ে দিল ফরাসিরা

বুলগেরিয়ার বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়লেও দারুণভাগে ঘুরে দাঁড়িয়ে বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম জয় তুলে নিয়েছে ফ্রান্স।  কেভিন গামেইরো ও অঁতোয়ান গ্রিজমানদের নৈপুণ্যে ৪-১ গোলের বড় জয় পেয়েছে ফরাসিরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2016, 09:53 PM
Updated : 7 Oct 2016, 09:53 PM

প্যারিসে শুক্রবার রাতে ফ্রান্সের পক্ষে জোড়া গোল করেন কেভিন গামেইরো। অঁতোয়ান গ্রিজমান ও দিমিত্রি পায়েত একটি করে গোল করেন। বুলগেরিয়ার একমাত্র গোলটি মিহাইল আলেকসান্দ্রোভের।

নিজেদের মাঠে ষষ্ঠ মিনিটেই পিছিয়ে পড়েছিল ফ্রান্স। বক্সের মধ্যে বল দখলের লড়াইয়ে মিলানোভকে বাকারি সানিয়া ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে সহজেই লক্ষ্যভেদ করেন মিডফিল্ডার আলেক্সান্দ্রোভ।

২৩তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। সানিয়ার ক্রসে গামেইরোর ঝাঁপিয়ে পড়ে নেওয়া হেড ঠিকানা খুঁজে পায়। তিন মিনিট পর পায়েতের গোলে এগিয়ে যায় ১৯৯৮ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। মুসা সিসোকোর বাড়ানো বল গোলমুখ থেকে অনায়াসে জালে পৌঁছে দেন এই মিডফিল্ডার।

৩৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় সর্বশেষ ইউরো চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হওয়া দলটি। সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরালো শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন গ্রিজমান। আর ৫৯তম মিনিটে আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ডের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ৪-১ করেন গামেইরো।

গত মাসে নিজেদের প্রথম ম্যাচে বেলারুশের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ফ্রান্স। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে তারা।

‘এ’ গ্রুপের অন্য ম্যাচে বেলারুশকে ৪-১ গোলে হারানো নেদারল্যান্ডসের পয়েন্টও ৪, তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে তারা।

‘এইচ’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বেলজিয়াম। বসনিয়া হার্জেগোভিনাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা।