ভুটান ম্যাচ নিয়ে সতীর্থদের সতর্ক করলেন মামুনুল

অবসর ভেঙে ফেরার পর মঙ্গলবারই প্রথম জাতীয় দলের সতীর্থদের সঙ্গে অনুশীলন করলেন মামুনুল ইসলাম। অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন শতভাগ ফিটনেস ফিরে পাওয়ার জন্য লড়ছেন তিনি। আরও জানালেন, ভুটানের বিপক্ষে ম্যাচ নিয়ে নিজের দুর্ভাবনার কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2016, 03:59 PM
Updated : 3 Oct 2016, 04:00 PM

আগামী ১০ অক্টোবর থিম্পুতে এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফের দ্বিতীয় লেগে মুখোমুখি হবে ভুটান-বাংলাদেশ। প্রথম লেগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

থিম্পুতে জয় কিংবা ১-১ ড্র করলেও অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে বাছাই পর্বে উঠবে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে গোল পাওয়া কঠিন হবে বলে সতীর্থদের সতর্ক করে দেন তিনি।

“প্রথম লেগের ম্যাচটি টিভিতে দেখেছি। আমাদের দল অনেক ভালো খেলেছিল। সুযোগ পেয়েও গোল করতে পারেনি। ভুটানে সহজ হবে না ম্যাচটা। এটা আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ।”

থিম্পুতে অনেক উচ্চতায় খেলা নিয়ে দুর্ভাবনার কথা জানিয়েছেন কোচ টম সেইন্টফিট। একই কথা বললেন মামুনুলও।

“পাহাড়ের অনেক উপরে খেলা। টার্ফের ওপরে। ওদের পরিবেশে ওরা তৈরি হচ্ছে।”

কোচের মতো মামুনুলও জানালেন প্রতিআক্রমণ থেকে গোল তুলে নেওয়ার লক্ষ্য তাদের। লক্ষ্য পূরণের মতো খেলোয়াড়ও দলে আছে বলে মনে করেন চট্টগ্রাম আবাহনীর এই মিডফিল্ডার।

“আমাদের অনেক গতির খেলোয়াড় আছে; রুবেল মিয়া, জুয়েল রানা, ইব্রাহিম, জাফর-এরা যদি প্রতিআক্রমণ থেকে গোল করে, আমরা যেন ওই সুযোগটা নিতে পারি, সেটাই চাইব।”

প্রথম লেগের ম্যাচের আগে মালদ্বীপের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোটের কারণে খেলেননি মামুনুল। প্রথম লেগের দলে ঠাঁই না পাওয়ায় ক্ষোভে-হতাশায় অবসরের সিদ্ধান্ত নেওয়া এই মিডফিল্ডার সিদ্ধান্ত বদলে ফিরেছেন। ফেরা নিয়ে মামুনুল বললেন, “দেশের প্রতি আমার একটা দায়বদ্ধতা রয়েছে। এই দায়বদ্ধতার জন্যই ফিরলাম।”