৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে জামাল-আবাহনীর ড্র

দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় দশ জন নিয়ে খেললেও লিগের শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে হার মানেনি আবাহনী লিমিটেড। ৬ গোলের রোমাঞ্চকর ম্যাচটি ৩-৩-এ ড্র করেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 01:10 PM
Updated : 29 Sept 2016, 01:42 PM

সিলেট জেলা স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু থেকে গোছানো ফুটবল খেলা আবাহনী ২৬তম মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু ডান দিক থেকে জুয়েল রানার বাড়ানো বলে পাঁ ছোয়াতে পারেননি ফাঁকায় থাকা ইমন বাবু।

৪২তম মিনিটে ওয়েডসেন আনসেলমের দৃষ্টিনন্দন গোলে এগিয়ে যায় শেখ জামাল। বক্সের বাইরে থেকে গতিময় ভলিতে লক্ষ্যভেদ করেন হাইতির এই ফরোয়ার্ড।

খানিক পরই সমতায় ফেরে আবাহনী। ইমনের কর্নারে তপু বর্মন হেড করার পর বক্সের জটলার মধ্য থেকে গোল করেন আতিকুর রহমান ফাহাদ।

প্রথমার্ধের শেষ দিকে শেখ জামালের রক্ষণে প্রচণ্ড চাপ তৈরি করে আবাহনী। বক্সের মধ্যে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের শট লিঙ্কনের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। লি টাকের শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন গোলরক্ষক। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে লি টাকই আবাহনীকে এগিয়ে নেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে শেখ জামালের শরিফ ফাউল করেন ফাহাদকে। ওই ফাউলকে কেন্দ্র করে দুজনে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। প্রথম হলুদ কার্ড দেখার পর রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আবাহনীর মিডফিল্ডার ফাহাদকে। 

দশ জনের দলে পরিণত হলেও ৫০তম মিনিটে জুয়েলের তৈরি করে দেওয়া সুযোগ সানডে চিজোবা কাজে লাগালে আবাহনী স্কোরলাইন ৩-১ করে নেয়।

পাঁচ মিনিট পর ওয়েডসেনের হেড দিয়ে বাড়ানো বল নিখুঁত শটে ঠিকানায় পৌঁছে ব্যবধান কমান শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ডারবো ল্যান্ডিং। একটু পর ওয়েডসেনের হেড পোস্টের বাইরের কানায় লেগে বেরিয়ে গেলে সমতায় ফেরার সুযোগ নষ্ট হয় লিগের শিরোপাধারীদের।

৭৬তম মিনিটে ওয়েডসেনের হাত ধরেই স্কোরলাইন ৩-৩ করে শেখ জামাল। আবাহনীর ডিফেন্ডার মামুন মিয়াকে কাটিয়ে সুলতান আহমেদ শাকিলকে পরাস্ত করেন হাইতির এই ফরোয়ার্ড।

এই ড্রয়ের পর নয় ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল শেখ জামাল। দ্বিতীয় স্থানে উঠে আসা আবাহনীর পয়েন্ট ১৭।