পাকিস্তানকে হারিয়ে ফের বাংলাদেশের মুখোমুখি ভারত

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের ফাইনালে উঠেছে ভারত। গ্রুপ পর্বের পর ফাইনালেও আগামী শুক্রবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 10:57 AM
Updated : 29 Sept 2016, 11:05 AM

বৃহস্পতিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আশরাফুল ইসলামের নৈপুণ্যে চাইনিজ তাইপেকে ৬-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ। আশরাফুল তিনটি এবং রাজু আহমেদ, সজীব হোসেন ও ফজলে হোসেন রাব্বী একটি করে গোল করেন।
 
চলতি আসরে দুই দলের গ্রুপ পর্বের দেখায় আশরাফুলের হ্যাটট্রিকসহ চার গোলে ভারতকে ৫-৪ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।
 
মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সপ্তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের পুশে শিভাম আনামের রিভার্স হিট ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় পুল ‘এ’ এর রানার্সআপ ভারত। ৩২তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন তারা।
 
৩৯তম মিনিটে পেনাল্টি স্ট্রোক কাজে লাগাতে পারলে ভারত ব্যবধান আরও বাড়িতে নিতে পারত। কিন্তু নিলাম সন্দিপের হিট আটকে দেন গোলরক্ষক। তবে সাত মিনিট পর পেনাল্টি কর্নার থেকেই জোড়ালো হিটে স্কোরলাইন ৩-০ করেন সন্দিপ।
 
পুল ‘বি’ এর চ্যাম্পিয়ন হওয়া পাকিস্তান ভারতের বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারেনি। ম্যাচ জুড়ে নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত ছিল দলটি। তবে ৬৩তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে আমজাদ আলি খান গোল করলে ম্যাচে ফেরার সুযোগ পায়নি পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি তারা।