তাইপেকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

চাইনিজ তাইপেকে উড়িয়ে দিয়েই অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ৬-১ ব্যবধানের জয়ে আশরাফুল ইসলাম করেছেন ৩ গোল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2016, 09:37 AM
Updated : 29 Sept 2016, 11:05 AM

আগামী শুক্রবার ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। গ্রুপ পর্বে একবার মুখোমুখি হয়েছিল শিরোপা লড়াইয়ে নামতে যাওয়া দল দুটি। ওই ম্যাচে ৫-৪ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশের অন্য তিনটি গোল রাজু আহমেদ, সজীব হোসেন ও ফজলে হোসেন রাব্বীর।

তৃতীয় মিনিটে পেনাল্টি কর্নার কাজে লাগিয়ে এগিয়ে যায় পুল ‘এ’ এর চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ। রাব্বীর পুশ নাইমের স্টপের পর লক্ষ্যভেদ করেন পেনাল্টি কর্নার স্পেশালিস্ট আশরাফুল। ছয় মিনিট পর প্রতিপক্ষের এক খেলোয়াড়কে সার্কেলের মধ্যে গোলরক্ষক ইয়াসিন আরাফাত ফাউল করলে পেনাল্টি পায় তাইপে। তবে তিং উই চুনের দুর্বল শট ইয়াসিন সহজেই আটকান।

ব্যবধান দ্বিগুণ করা গোলের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ২৮তম মিনিট পর্যন্ত। রোমান সরকারের পুশ থেকে জোরালো হিটে লক্ষ্যভেদ করেন রাজু।

দ্বিতীয়ার্ধে চিন ফেং লিউর গোলে ম্যাচে ফেরে পুল ‘বি’ -এর রানার্সআপ হওয়া তাইপে।

৪৯তম মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে স্কোরলাইন ৩-১ করেন আশরাফুল। তিন মিনিট পর পেনাল্টি কর্নার থেকে ব্যবধান আরও বাড়িয়ে নেন এই ডিফেন্ডার।

এ নিয়ে তিন ম্যাচে আশরাফুলের গোল হলো ১০টি।

এরপর দুই মিনিটের মধ্যে পাওয়া দুটি সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ৬-১ করে নেয় বাংলাদেশ। ৬০তম মিনিটে রাব্বীর পুশ নাইম স্টপ করার পর সজীবের হিট ঠিকানা খুঁজে পায়। ৬২তম মিনিটে তাইপের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রাব্বী।