ফাইনালে পাকিস্তানকে চান ম্যাচসেরা মহসিন

ম্যাচসেরা পুরস্কার নিয়ে ফেরার পথেই মোহাম্মদ মহসিনকে ঘিরে ভক্তদের জটলা। সেলফি তোলার হিড়িক। উদযাপনের ফাঁকে এই ফরোয়ার্ড জানালেন, সব বাধা পেরিয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের চ্যাম্পিয়ন হওয়াই একমাত্র লক্ষ্য। যদি ফাইনালে পাকিস্তানকে পাওয়া যায়, হারানো যায়, তাহলে চাওয়াটাও পূর্ণতা পায় শতভাগ!

মোহাম্মদ জুবায়েরমোহাম্মদ জুবায়েরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 02:05 PM
Updated : 27 Sept 2016, 02:57 PM

শক্তিশালী ভারতের বিপক্ষে বাংলাদেশের ৫-৪ গোলের জয়ে গোল পাননি মহসিন। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের নীল টার্ফে মঙ্গলবার ওমানের বিপক্ষে আলো ছড়ালেন ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। দলের ১০-০ ব্যবধানের জয়ে তিন গোল করার পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় জানালেন, জাতীয় দলে ডাক পাওয়ার অপেক্ষায় দিন গুণছেন তিনি।

প্রথম গোল, প্রথম ম্যাচসেরা হওয়ার আনন্দ

ওমানের বিপক্ষে মাহাবুব হোসেনের গোলে এগিয়ে যাওয়া বাংলাদেশ এরশাদ হোসেনের হাত ধরে ব্যবধান দ্বিগুণ করে। সপ্তদশ মিনিটে সার্কেলের জটলার মধ্যে থেকে নিখুঁত হিটে নিজের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে এসে প্রথম গোল পাওয়ার আনন্দে ভাসলেন মহসিন। এরপর ২৯তম মিনিটে দারুণ ফ্লিকে দ্বিতীয় এবং ৫৩তম মিনিটে সার্কেলের ভিতর থেকে তৃতীয় গোল করেন মেরিনার ইয়াংসে খেলা এই ফরোয়ার্ড। প্রথম গোল করা ও ম্যাচসেরা হওয়ার তৃপ্তি তার চোখেমুখে।

“প্রতি ম্যাচেই আমাদের টার্গেট থাকে, আমরা মাঠে নিজেদের সেরাটা দেব। এ ম্যাচেও একই লক্ষ্য ছিল। সেরাটা দিয়ে গোল পেয়েছি, ম্যাচসেরা হয়েছি, খুবই ভালো লাগছে।”

“এই যে, সবাই এসে আমার সঙ্গে সেলফি তুলছে, এগিয়ে এসে কথা বলছে, খুবই ভালো লাগছে। এ অনুভূতি আসলে বলে বোঝানো যায় না।”

‘ফাইনালে পাকিস্তানকে চাই’

শক্তিশালী ভারত বধ করে শুরু যুবাদের। এরপর ওমানকে উড়িয়ে দিয়ে পুল ‘এ’-এর চ্যাম্পিয়ন। অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলবে চাইনিজ তাইপের সঙ্গে। টুর্নামেন্টের আগের প্রস্তুতি ম্যাচে তাইপেকে ৯-০ গোলে হারানোয় তাদেরকে ভয় পাওয়ার কোনো কারণ দেখছেন না মহসিন। তারও মনে হচ্ছে ভারতকে হারিয়ে শুরু আর পাকিস্তানকে হারিয়ে শেষটা হলে ভালোই হয়।

“ভারতের সঙ্গে কঠিন ম্যাচ জেতার পর ওমানকে বড় ব্যবধানে হারিয়েছি। এখন আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পাকিস্তানকে চাচ্ছি। যেহেতু আমাদের ভারতের সঙ্গে খেলা হয়েছে, তাই ফাইনালে পাকিস্তানকে চাচ্ছি; পাকিস্তানের বিপক্ষে হলে ইনশাল্লাহ ভালো হবে।”

তাইপে ম্যাচ নিয়ে ভাবনার কথা জানাতে ওই প্রস্তুতি ম্যাচের প্রসঙ্গ টেনে মহসিন বললেন, “তাদের সঙ্গে আমরা টুর্নামেন্টের আগে প্রীতি ম্যাচ খেলেছি। ৯-০ গোলে হারিয়েছিলাম। আবারও তাদের বিপক্ষে ম্যাচ। সবাই ভালো করলে আশা করি এ ম্যাচেও ভালো ফল হবে।”

এখন জাতীয় দলে ডাকের অপেক্ষা

গত লিগেও মেরিনার ইয়াংসের হয়ে আলো ছড়িয়েছেন মহসিন; গোল করেছেন আটটি। এবার বয়সভিত্তিক পর্যায়ে বাংলাদেশের জার্সিতে মেলে ধরলেন নিজেকে। এখন জাতীয় দলে ডাক পাওয়ার আশা করছেন। আগামী নভেম্বরে মাঠে গড়াবে এশিয়ান হকি ফেডারেশনের টুর্নামেন্ট এএইচএফ কাপ। এ জন্য ক্যাম্পও চলছে। মহসিনের আশা, জাতীয় দলে ডাক পাওয়ার সময় হয়ে এসেছে তার।

“লিগে আট গোল করেছি। আর এ মুহূর্তে যেভাবে খেলছি, তাতে জাতীয় দলে ডাক আমি পেতেই পারি। আশা করি, ক্যাম্পে ডাক পাব আমি।”