হাল সিটির জালে লিভারপুলের গোলবন্যা

দারুণ ছন্দে থাকা লিভারপুল ইংলিশ প্রিমিয়ার লিগে আরেকটি সহজ জয় পেয়েছে। প্রথমার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া হাল সিটিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2016, 04:52 PM
Updated : 24 Sept 2016, 06:38 PM

লিগে লিভারপুলে এটা টানা তৃতীয় জয়, সব প্রতিযোগিতা মিলিয়ে চতুর্থ।

শনিবার বিকালে ঘরের মাঠ অ্যানফিল্ডে সপ্তদশ মিনিটে অ্যাডাম লালানার গোলে এগিয়ে যায় লিভারপুল। ফিলিপে কৌতিনিয়োর পাস প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লাগার পর ছয় গজ বক্সের বাইরে বল পেয়েছিলেন ইংলিশ এই মিডফিল্ডার।

২৯তম মিনিটে কৌতিনিয়োর শট গোললাইন থেকে হাত দিয়ে ঠেকানোয় লাল কার্ড দেখেন আহমেদ এল মোহামাদি। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ইংল্যান্ডের মিডফিল্ডার জেমস মিলনার।

৩২তম মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে সাদিও মানের শট ক্রসবারে লাগে। এর চার মিনিট পরেই গোল পেয়ে যান সেনেগালের এই ফরোয়ার্ড। লালানার বাড়ানো বল ডি-বক্সের মুখে পেয়ে তিন জনের মধ্যে থেকে কোনাকুনি শটে স্কোরলাইন ৩-০ করেন তিনি।

৫১তম মিনিটে কর্নার থেকে ডি বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে একটি গোল শোধ করেন ডেভিড মেইলার। তবে পরের মিনিটেই ২৫ গজ দূর থেকে জোরালো বাঁকানো শটে ব্যবধান বাড়ান ব্রাজিলের মিডফিল্ডার কৌতিনিয়ো।

৭০তম মিনিটে ডিফেন্ডার রবার্টসন নিজেদের ডি-বক্সে ফরোয়ার্ড ডানিয়েল স্টারিজকে ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। তা থেকে নিজের দ্বিতীয় ও দলের শেষ গোলটি করেন মিলনার।

এই জয়ে লিভারপুলের পয়েন্ট ৬ ম্যাচে হয়েছে ১৩।

আরেক ম্যাচে সোয়ানসি সিটির মাঠে ৩-১ গোলে জিতেছে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। ছয় ম্যাচের সবকটিতে জেতা পেপ গুয়ার্দিওলার দলের পয়েন্ট ১৮। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

দিনের প্রথম ম্যাচে লেস্টার সিটিকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১২।