ফিরেই সিটিকে জেতালেন আগুয়েরো

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে জোড়া গোল পেলেন সের্হিও আগুয়েরো। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের নৈপুণ্যে ইংলিশ প্রিমিয়ার লিগে সোয়ানসি সিটিকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2016, 04:33 PM
Updated : 24 Sept 2016, 06:37 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার নবম মিনিটে সিটিকে এগিয়ে দেন আগুয়েরো। বাকারি সানিয়ার পাস থেকে ডি-বক্সের মধ্যে বল পেয়ে প্রথম ছোঁয়াতেই সোয়ানসির দুজন খেলোয়াড়কে ছিটকে ফেলেন তিনি। এর পর কাছ থেকে নেওয়া শটে বল জালে জড়ান আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। 

বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি সিটি। ত্রয়োদশ মিনিটে সমতায় ফেরে সিটির বিপক্ষে লিগে এর আগের ৮ ম্যাচের একটিতেও জিততে না পারা সোয়ানসি। সিগুর্ডসনের পাস পেয়ে ডি-বক্সের মধ্য থেকে বাঁ পায়ের শটে বল জালে জড়ান স্পেনের ফরোয়ার্ড ফের্নান্দো লরেন্তে।

গোল পেতে মরিয়া সিটি দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সোয়ানসির রক্ষণে চাপ তৈরি করে। এর ফলও দ্রুতই পেয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল। ৬৫তম মিনিটে পেনাল্টি গোলে দলকে এগিয়ে দেন ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলে তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা আগুয়েরো। ডি-বক্সের মধ্যে বেলজিয়ামের মিডফিল্ডার কেভিন ডি-ব্রুইনকে ফাউল করা হলে স্পট কিকের নির্দেশ দিয়েছিলেন রেফারি।

এই নিয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৬ ম্যাচে একাদশ গোল পেলেন আগুয়েরো।

৭৭তম মিনিটে ডি-ব্রুইনের পাস পেয়ে একজন খেলোয়াড়কে কাটিয়ে গোলরক্ষকের মুখোমুখি হন রাহিম স্টার্লিং। এর পর ঠাণ্ডা মাথায় গোলরক্ষকে ফাঁকি দিয়ে বল জালে পৌঁছে দেন ইংল্যান্ডের এই মিডফিল্ডার। 

ইপিএলে সিটিকে নিয়ে লিগের প্রথম ছয় ম্যাচেই জয় পেলেন গুয়ার্দিওলা। এর আগে ইপিএলে শুরুতে টানা ৬ ম্যাচ জয়ের কীর্তি ছিল একমাত্র কার্লো আনচেলত্তির। ২০০৯ সালে চেলসির হয়ে এই কীর্তি গড়েছিলেন ইতালির এই কোচ।

এই জয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে থাকা নিশ্চিত করেছে সিটি। 

১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

নিজেদের মাঠে হাল সিটিকে ৫-১ ব্যবধানে হারায় লিভারপুল। ৬ ম্যাচ খেলে তাদের পয়েন্ট হলো ১৩। বোর্নমাউথের মাঠ থেকে ১-০ গোলে হেরে আসা এভারটনের পয়েন্টও তাদের সমান।

দিনের প্রথম ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়ন লেস্টার সিটিকে ৪-১ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। ৬ ম্যাচে ১২ পয়েন্ট জোসে মরিনিয়োর দলের।