মেসির অভাব বুঝতে দিলেন না নেইমার-সুয়ারেস

লিওনেল মেসির অনুপস্থিতিতে জ্বলে উঠলেন লুইস সুয়ারেস ও নেইমার। মাঝমাঠে আন্দ্রেস ইনিয়েস্তা ও ইভান রাকিতিচের শূন্যতা বুঝতে দেননি সের্হিও রবের্তো ও আর্দা তুরান। বার্সেলোনাও পেয়েছে দুর্দান্ত এক জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2016, 04:17 PM
Updated : 25 Sept 2016, 10:58 AM

 লা লিগায় স্পোর্তিং গিহনকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে লুইস এনরিকের দল। স্পোর্তিংয়ের মাঠে শনিবার বিকালে জোড়া গোল করেন নেইমার। একটি করে গোল করেন সুয়ারেস, তুরান ও রাফিনিয়া।

কুঁচকির চোটে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে মেসি। এরপরও তারকা দুই মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ও ইভান রাকিতিচ এবং দুই ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানো ও জর্দি আলবাকে বেঞ্চে রেখে প্রথম একাদশ সাজান এনরিকে। দুই সপ্তাহ আগে একাদশে এমন বড় ধরনের রদ-বদল এনে নবাগত আলাভেসের কাছে ঘরের মাঠে হারতে হয়েছিল বার্সেলোনাকে।

আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও লুইস সুয়ারেস ছিলেন ঠিকই; কিন্তু পাঁচবারের বর্ষসেরা ফুটবলার আর মাঝ মাঠে ইনিয়েস্তা-রাকিতিচের শূন্যতা শুরুতে টের পাওয়া যায়।

২৯তম মিনিটে প্রথম সুযোগটাই কাজে লাগায় বার্সেলোনা। মাঝ মাঠ থেকে তুরানের লম্বা উঁচু করে বাড়ানো বলে আলতো টোকায় এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন সুয়ারেস। এরপর ফাঁকা জালে বল জড়াতে কোনো ভুল হয়নি গত মৌসুমে ইউরোপের সর্বোচ্চ এই গোলদাতার।

বার্সেলোনাকে এরপর আর বেঁধে রাখতে পারেনি স্পোর্তিং। তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে রবের্তোর বাড়ানো বলে ঝাঁপ দিয়ে করা হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের মিডফিল্ডার রাফিনিয়া।

৭৩তম মিনিটে রবের্তোকে মারাত্মক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্প্যানিশ মিডফিল্ডার আলবের্তো লরা। এক জন কম নিয়ে বাকি সময়ে নেইমারদের আর রুখতে পারেনি স্পোর্তিং।

৮১তম মিনিটে ডান দিক থেকে আক্রমণে ওঠা রবের্তোর পাস ধরে পাসো আলকাসেরের জোরালো শটে কোনোমতে হাত লাগান গোলরক্ষক। ক্রসবারে লাগা ফিরতি বল পেয়ে যান নেইমার; বুক দিয়ে নিয়ন্ত্রণ নিয়ে ফাঁকা জালে পাঠান ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড।

চার মিনিট পর আবারও রবের্তো জাদু। ডান দিক থেকে তার বাড়ানো বলে কাছ থেকে লক্ষ্যভেদ করেন তুরস্কের অধিনায়ক তুরান।

৮৮তম মিনিটে দেনিস সুয়ারেজের পাস ধরে ছয় গজ বক্সের বাঁ দিক থেকে কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার।

৯০তম মিনিটে হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা; কিন্তু তার বুদ্ধিদীপ্ত শটটি পোস্টে লাগে।

এই জয়ে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে বার্সেলোনা।