শুরুটা ভালো না হওয়ার আক্ষেপ জিদানের

ভিয়ারিয়ালের বিপক্ষে শুরুটা ভালো করতে না পারার আক্ষেপে পুড়ছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2016, 01:31 PM
Updated : 22 Sept 2016, 02:17 PM

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে গত বুধবার লা লিগার ১-১ গোলে ড্র হওয়া ম্যাচটিতে প্রথমার্ধের যোগ করা সময়ে পিছিয়ে পড়ে রিয়াল। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফেরে তারা।

ম্যাচ শেষে জিদান বলেন, “বিরতির পর আমরা বিষয়গুলো পরিবর্তন করতে পেরেছি, কিন্তু প্রথমার্ধে আমরা যথেষ্ট ভালো খেলিনি। এমন ঘটনা এই প্রথম নয়। আমরা এ নিয়ে কাজ করার চেষ্টা করব।”

“আমরা এখন পরের ম্যাচে মনোযোগ দেব। কিছু বিষয় পরিবর্তন করতে হবে আমাদের, বিশেষ করে ম্যাচের শুরুর বিষয়টি। শুরু থেকে প্রতিপক্ষের উপর চাপ দিতে পছন্দ করি আমরা, কিন্তু এটা আমরা করতে পারিনি।”

প্রথমার্ধে শিষ্যদের মনোযোগের অভাব ছিল বলে মনে করেন জিদান।

“আপনি এক গোলে এগিয়ে গেলে প্রতিপক্ষের জীবন কঠিন করে দেবেন। আমাদের শুরু থেকেই আরও মনোযোগী থাকতে হবে। প্রথমার্ধে আমাদের ঐকান্তিকতার অভাব ছিল।”

শেষ পর্যন্ত একটি পয়েন্ট পেয়ে খুশি বলে জানান জিদান।

“দ্বিতীয়ার্ধটা অসাধারণ ছিল…। ফুটবলে ভুল হতেই পারে। সব সময় আপনি শেষ মিনিটে জয় নিশ্চিত করতে পারবেন না। কিন্তু আমি দল নিয়ে খুশি। শেষ পর্যন্ত আমরা একটা পয়েন্ট পেয়েছি এবং আমি আমাদের দ্বিতীয়ার্ধের খেলা নিয়ে খুশি।”

এই ড্রর ফলে লা লিগায় টানা জয়ের রেকর্ডটা এককভাবে নিজেদের করে নেওয়া হয়নি রিয়ালের। গত রোববার এসপানিওলকে হারিয়ে পাঁচ বছর আগে বার্সেলোনার গড়া লা লিগায় টানা সর্বোচ্চ ১৬ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছিল জিদানের দল।