মোহামেডানকে হারিয়ে শীর্ষে আবাহনী

সারা মাঠে আলো ছড়িয়ে শেষ মুহূর্তে গোল করলেন লি টাক। লক্ষ্যভেদের আনন্দে মাতলেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও সানডে চিজোবা। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৩-০ ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগে চতুর্থ জয় তুলে নিল আবাহনী লিমিটেডও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2016, 02:57 PM
Updated : 21 Sept 2016, 02:57 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার লি টাকের হাত ধরে মাঝ মাঠের নিয়ন্ত্রণ নেয় আবাহনী। ইংল্যান্ডের এই মিডফিল্ডার সতীর্থদের আক্রমণ তৈরি করে দেওয়ার সঙ্গে নিজেও প্রতিপক্ষের রক্ষণে কাঁপন ধরিয়েছেন একাধিকবার। গোল পেয়েছেন দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে।

দাপুটে জয়ে সাত ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে জর্জ কোটানের আবাহনী। সমান পয়েন্ট নিয়ে গোল দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। লিগে এখন পর্যন্ত জয়হীন থাকা মোহামেডানের সাত ম্যাচে পয়েন্ট ৫।

অষ্টাদশ মিনিটে মোহামেডানের ত্রাতা মোহাম্মদ নেহাল। ডান দিক থেকে দ্রুত আক্রমণে ওঠা লি টাকের ক্রসে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের প্লেসিং শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক। এরপর লির কর্নারে ইমন বাবুর হেড ক্রসবার ঘেঁষে উড়ে যায়।

লি টাকের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে ২৭তম মিনিটে হেমন্তের দৃষ্টিনন্দন গোলে এগিয়ে যায় আবাহনী। লি টাকের বাড়ানো বল ধরে আক্রমণে যাওয়া হেমন্তকে আটকাতে এগিয়ে আসেন নেহাল কিন্তু এই মিডফিল্ডারের শট দূরের পোস্টের ভেতরের কানায় লেগে ঠিকানা খুঁজে পায়।

৩৪তম মিনিটে আমিনুর রহমান সজীবের দূরের পোস্টে নেওয়া বাঁকানো ফ্রি-কিক দারুণ দক্ষতায় ফিরিয়ে আবাহনীকে এগিয়ে রাখেন গোলরক্ষক সুলতান আহমেদ শাকিল।

৬৬তম মিনিটে সানডের শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে যায়। শেষ দিকে নেহালের দৃঢ়তায় লি টাক আরও একবার গোলবঞ্চিত হন। ব্যবধান দ্বিগুণ করা গোলটি আবাহনী পায় ৯০তম মিনিটে। শাহেদের থ্রু পাস ধরে মাপা শটে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড সানডে। আর যোগ করা সময়ে সানডের বাড়নো বল ধরে নিখুঁত চিপে স্কোরলাইন ৩-০ করেন লি টাক।

লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াই এ মুহূর্তে চলছে পাঁচ জনের মধ্যে। সিও জুনাপিও, স্যামসন ইলিয়াসু, ওয়েডসেন আনসেলমে, এনকোচা কিংসলে ও সানডের প্রত্যেকেরই গোল ৫টি করে।

বুধবার প্রথম ম্যাচে ফেনী সকার ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ১-১ ড্র করে। সাত ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রহমতগঞ্জ। ফেনী সকারের পয়েন্ট ৯।