হামেস-বেনজেমায় মুগ্ধ জিদান

এসপানিওলের বিপক্ষে দুই তারকা ক্রিস্তিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলের অভাব বুঝতে না দেওয়া হামেস রদ্রিগেস ও করিম বেনজেমার খেলায় মুগ্ধ রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2016, 09:08 AM
Updated : 19 Sept 2016, 09:08 AM

ফ্লুতে আক্রান্ত হওয়ায় রোনালদো আর নিতম্বের চোটের কারণে বেল এসপানিওলের বিপক্ষে খেলতে পারেননি। তবে হামেস ও বেনজেমার গোলে প্রতিপক্ষের মাঠ থেকে ২-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে রিয়াল। 

ম্যাচ শেষে জিদান সাংবাদিকদের বলেন, “তারা (বেনজেমা ও হামেস) প্রতিভাবান খেলোয়াড় এবং পার্থক্য গড়ে দিতে পারে। …গুরুত্বপূর্ণ হচ্ছে দলের জন্য তারা কী করেছে।”

চলতি মৌসুমে প্রথমবারের মতো শুরুর একাদশে খেলতে নামা রদ্রিগেসকে নিয়ে বেশ উচ্ছ্বসিত জিদান। 

“আমি বিশেষ করে হামেসের জন্য খুশি। প্রথম গোলটা তার ছিল, তাই আমি তার পারফরম্যান্স নিয়ে খুব খুশি। তবে শুধু গোলের জন্যই নয়, করিমের পেছনে ১০ নম্বর হিসেবে খেলে সে যে পরিশ্রম করেছে তার জন্যও আমি খুশি। আমি তাকে ভালো খেলতে দেখেছি।”

লা লিগায় বার্সেলোনার গড়া টানা ম্যাচ জয়ের রেকর্ড ছুঁয়ে ফেলেছে রিয়াল। ২০১১ সালের ৫ ফেব্রুয়ারি কাম্প নউতে আতলেতিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে লা লিগায় টানা ১৬ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল পেপ গুয়ার্দিওলার বার্সেলোনা। তা ছোঁয়ার পথে গত মৌসুমের শেষ ১২ ম্যাচের পর চলতি মৌসুমে প্রথম চার ম্যাচ জিতল জিদানের দল।

ধারাবাহিকভাবে ভালো খেলে যাওয়া শিষ্যদের প্রশংসায় ভাসান জিদান। 

“তারা অসাধারণ খেলছে কিন্তু আরও জয় পাওয়াটা গুরুত্বপূর্ণ। লা লিগার মৌসুম খুব লম্বা।”