স্পোর্তিংয়ের জালে আতলেতিকোর গোল উৎসব

নবাগত দুই দলের বিপক্ষে হোঁচট খাওয়ার ধাক্কা সামলে স্বরূপে ফিরেছে আতলেতিকো মাদ্রিদ। অঁতোয়ান গ্রিজমান ও ফের্নান্দো তরেসের নৈপুণ্যে স্পোর্তিং গিহনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে দিয়েগো সিমেওনের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2016, 05:54 PM
Updated : 17 Sept 2016, 05:55 PM

লা লিগায় আতলেতিকোর এটা টানা দ্বিতীয় জয়। আর সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তৃতীয়।

নিজেদের মাঠ ভিসেন্তে কালদেরনে শনিবার বিকালে দুটি করে গোল করেন গ্রিজমান ও তরেস। অন্য গোলটি কেভিন গামেইরোর।

ম্যাচের দ্বিতীয় মিনিটে আতলেতিকোকে এগিয়ে দেন গ্রিজমান। স্বদেশি ফরোয়ার্ড গামেইরোর পাস পেয়ে ডি বক্সের ঠিক বাইরে থেকে নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

এর তিন মিনিট পর গামেইরো নিজেই দারুণ বাঁকানো শটে ব্যবধান দ্বিগুণ করেন। ৩১তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে বিদ্যুৎ গতির শটে স্কোরলাইন ৩-০ করেন গত মৌসুমে আতলেতিকোর সেরা গোলদাতা গ্রিজমান। 

৬৯তম মিনিটে গ্রিজমানের বদলি নামার তিন মিনিট পরেই নিজের প্রথম গোলটি করেন তরেস। যোগ করা সময়ে পেনাল্টি থেকে দলের শেষ গোলটি করেন স্পেনের এই স্ট্রাইকার। স্প্যানিশ ডিফেন্ডার মানুয়েল কাস্ত্রো আর্জেন্টিনার মিডফিল্ডার নিকোলাস গাইতানকে ডি বক্সে  ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

লিগে প্রথম দুই ম্যাচে আলাভেস ও লেগানেসের সঙ্গে ড্রয়ের পর সেল্তা ভিগোর মাঠে ৪-০ গোলে জিতেছিল আতলেতিকো। আর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পিএসভি আইন্দহোভেনকে একমাত্র গোলে হারায় মাদ্রিদের ক্লাবটি।

টানা দ্বিতীয় জয়ের পর চার ম্যাচে আতলেতিকোর পয়েন্ট হলো ৮।

সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে আছে দিনের প্রথম ম্যাচে লেগানেসকে ৫-১ গোলে হারানো বার্সেলোনা।

এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্টও ৯।