স্ট্যামফোর্ড ব্রিজে লিভারপুলের দারুণ জয়

তুলনামূলক দুর্বল সোয়ানসি সিটির মাঠে হোঁচট খাওয়ার ধাক্কা সামলে উঠতে না উঠতে প্রিমিয়ার লিগে এবার হেরেই গেল চেলসি। ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নদের তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2016, 09:09 PM
Updated : 16 Sept 2016, 09:10 PM

গত সপ্তাহে বর্তমান চ্যাম্পিয়ন লেস্টার সিটিকে ঘরের মাঠে পেয়ে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া লিভারপুলের এটা তৃতীয় জয়। আর প্রথম তিন ম্যাচ জেতা চেলসি গত রাউন্ডে সোয়ানসির মাঠে ২-২ গোলে ড্র করেছিল।

নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের সপ্তদশ মিনিটে পিছিয়ে পড়ে চেলসি। বাঁ দিক থেকে ব্রাজিলের মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োর দারুণ ক্রস ছয় গজ বক্সের ডান দিকে পেয়ে ভলিতে জালে জড়ান দেইয়ান লোভরেন। এই ক্রোয়াট ডিফেন্ডার ছাড়াও বিনা বাধায় লিভারপুলের আরও দুজন বিপজ্জনক জায়গায় ঢুকে পড়েছিল।

২৫তম মিনিটে চেলসির রক্ষণের দুর্বলতা আরও পরিষ্কার হয়ে ওঠে। অতিথি ফরোয়ার্ড ড্যানিয়েল স্টারিজ বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে গোলমুখে ফাঁকা জায়গায় বল বাড়িয়েছিলেন; তবে সেখানে কৌতিনিয়োরা না থাকায় সে যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা।

প্রথমার্ধের অধিকাংশ সময় প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখা লিভারপুল ৩৫তম মিনিটে জর্ডান হেন্ডারসনের চমৎকার গোলে ব্যবধান দ্বিগুণ করে। প্রায় ৩০ গজ দূর থেকে এই ইংলিশ মিডফিল্ডারের বিদ্যুৎ গতির বাঁকানো উঁচু শট ডান পোস্ট ঘেষে জালে জড়ায়।

৬১তম মিনিটে ব্যবধান কমায় চেলসি। বাই-লাইন থেকে নেমানিয়া মাতিচের বাড়ানো বল ধরে লক্ষ্যভেদ করেন দিয়েগো কস্তা। গোললাইনে দাঁড়ানো জেমস মিলনার ঠেকানোর চেষ্টা করেও পারেননি।

ব্রাজিলে জন্ম নেওয়া স্প্যানিশ স্ট্রাইকার কস্তার এটি এবারের লিগে পঞ্চম গোল।

৮১তম মিনিটে বেলজিয়ামের ফরোয়ার্ড ডিভোক ওরিগির হেড দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে আশা বাঁচিয়ে রাখেন গোলরক্ষক থিবো করতোয়া। কিন্তু শেষ আধা ঘণ্টায় কোনো সুযোগই তৈরি করতে না পারায় হার এড়াতে পারেনি চেলসি।

পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে এভারটন দ্বিতীয় ও চেলসি তৃতীয় স্থানে।

চার ম্যাচের সবকটিতে জেতা ম্যানচেস্টার সিটি ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।