‘এটাই রিয়াল মাদ্রিদ’

শেষ সময়ের দুই গোলে স্পোর্তিং লিসবনকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে রিয়াল মাদ্রিদ। এমন রুদ্ধশ্বাস জয়ের পর কোচ জিনেদিন জিদান রোনালদোদের হাল না ছাড়ার মানসিকতার প্রশংসা করে দাবি করেছেন, তার দল এক মিনিটে ম্যাচ ঘুরিয়ে দিতে সক্ষম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2016, 08:32 AM
Updated : 15 Sept 2016, 08:34 AM

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ‍বুধবারের ম্যাচে পর্তুগালের দলটির বিপক্ষে রিয়ালের জয়টি ২-১ গোলে। চেজারের গোলে এগিয়ে থাকা স্পোর্তিং লিসবনের জয়ের আশা গুঁড়িয়ে দেন ক্রিস্তিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা। ৮৯তম মিনিটে রোনালদো রিয়ালকে সমতায় ফেরানোর পর জয়সূচক গোলটি যোগ করা সময়ে করেন মোরাতা।

এমন জয়ের পর শিষ্যদের শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে যাওয়ার মানসিকতার প্রশংসা করেন জিদান।

“আমরা খুশি, কেননা আমরা শেষ পর্যন্ত লড়েছি; আমরা হাল ছাড়িনি। কখনও আপনার কোনো প্রতিপক্ষের সঙ্গে দেখা হবে, যারা খুবই ভালো খেলে; কিন্তু আমাদের খেলোয়াড়রাও ছিল অসাধারণ। তারা প্রচণ্ড চেষ্টা করেছে এবং তাদের পুরস্কারটাও পেয়েছে।”

“এটাই রিয়াল মাদ্রিদ এবং আমরা জানি, আমরা সবসময় এক মিনিটে ম্যাচ ঘুরিয়ে দিতে পারি। আমরা গোল খাওয়ার পর তুলনামূলক ভালো খেলেছি এবং শেষ পর্যন্ত (জিততে) পেরেছি।”

বদলি নেমে আলো ছড়ানো মোরাতা, হামেস রদ্রিগেস ও লুকাস ভাসকেসের প্রশংসাতেও পঞ্চমুখ হন জিদান।

“কোচের কাজ বদলি খেলোয়াড় নামানো এবং আমরা খুশি তারা প্রতিদান দিয়েছে। আপনি খেলোয়াড় বদল করবেন ম্যাচ বদলে দেওয়ার জন্য এবং আজ সেটা হয়েছে।”

“তিন বদলি খেলোয়াড় যখন নেমেছে, তারা তিন জনই আমাদের কিছু দিয়েছে। তিন জনকে নিয়েই খুশি আমি।”

তবে জয়ের স্বস্তি থাকলেও রিয়ালের জন্য ম্যাচটা রিয়ালের জন্য নিখুঁত ছিল না বলে জানাতে ভোলেননি জিদান।

“এটা নিখুঁত ম্যাচ ছিল না; আপনারা কখনও নিখুঁত ম্যাচ দেখবেন না কিন্তু গুরুত্বপূর্ণ ছিল জয় পাওয়া। পরে আমরা বিষয়গুলো পর্যালোচনা করব।”