মরিনিয়োর ইউনাইটেডের বিপক্ষে আক্রমণের মন্ত্র গুয়ার্দিওলার

পুরনো প্রতিপক্ষ জোসে মরিনিয়োর নতুন দল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামার আগে শিষ্যদের আক্রমণের মূল মন্ত্র শোনালেন পেপ গুয়ার্দিওলা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে প্রতিপক্ষের মাঠে জিততে রক্ষণাত্মক নয়, শুরু থেকেই আক্রমণে ওঠার পরিকল্পনা ম্যানচেস্টার সিটি কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2016, 04:02 PM
Updated : 9 Sept 2016, 04:05 PM

শনিবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে এ মৌসুমের প্রথম ‘ম্যানচেস্টার ডার্বি’।

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম তিন রাউন্ডে দুটি দলই শতভাগ সফল। তাই এই গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে উভয় পক্ষই দারুণ আত্মবিশ্বাসী।

ম্যাচটি ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ায় স্বাভাবিকভাবেই কিছুটা এগিয়ে থাকবে স্বাগতিক ইউনাইটেড। তবে তাতে একটুও চিন্তিত নন সিটির কোচ গুয়ার্দিওলা।

শুক্রবারের সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলা বলেন, “আমি আক্রমণ করতে চাই, খেলা নিয়ন্ত্রণ করতে চাই।”

“আমরা জানি, আগামীকাল আমরা কিভাবে খেলব। আমরা জানি, আমরা ভালো একটা ম্যাচ খেলব।”

আত্মবিশ্বাসের কমতি না থাকলেও গত কয়েক ম্যাচে নিয়মিত উন্নতি করা ইউনাইটেডকে নিয়ে বেশ সতর্ক গুয়ার্দিওলা।

“ইউনাইটেডের ম্যাচগুলো আমি দেখেছি এবং প্রতি ম্যাচেই তারা আগেরটির চেয়ে ভালো খেলেছে। এটাই স্বাভাবিক এবং অবশ্যই তাদের অনেক মেধাসম্পন্ন খেলোয়াড় আছে।”

গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে তারকা স্ট্রাইকার সের্হিও আগুয়েরোকে পাচ্ছে না ম্যানচেস্টার সিটি। গত ম্যাচে ওয়েস্ট হ্যামের ডিফেন্ডার উইনস্টন রিডকে কনুই দিয়ে আঘাত করায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার।