সুয়ারেস-কাভানির নৈপুণ্যে শীর্ষে উরুগুয়ে

লুইস সুয়ারেস আর এদিনসন কাভানির নৈপুণ্যে প্যারাগুয়ের বিপক্ষে বড় জয় পেয়েছে উরুগুয়ে। রাশিয়া ২০১৮ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে অস্কার তাবারেসের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2016, 07:12 AM
Updated : 7 Sept 2016, 07:12 AM

মন্তেভিদিওর সেন্তেনারিও স্টেডিয়ামে প্যারাগুয়েকে ৪-০ গোলে হারায় উরুগুয়ে। একটি গোল করার পাশাপাশি কাভানির করা দুটি গোলে সহায়তা করেন বার্সেলোনার ফরোয়ার্ড সুয়ারেস।

ম্যাচের অষ্টাদশ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডান প্রান্তে বল পেয়ে প্যারাগুয়ের একজন খেলোয়াড়কে কাটিয়ে সুয়ারেস বল দেন ডি-বক্সে থাকা কাভানিকে। কাছ থেকে নেওয়া শটে পিএসজির এই ফরোয়ার্ড সহজেই তা জালে জড়ান।

প্রথমার্ধের শেষ দিকে ৪ মিনিটের মধ্যে আরও দুটি গোল পায় উরুগুয়ে। কর্নার থেকে হেড করে ৪২তম মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন ক্রিস্তিয়ান রদ্রিগেস। আর প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে পেনাল্টি গোলে ব্যবধান ৩-০ করেন সুয়ারেস।

সুয়ারেসের দারুণ চিপ থেকে হেডে কাভানি তার দ্বিতীয় গোলটি করেন ৫৪তম মিনিটে।

দারুণ এই জয়ে আট ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে যায় উরুগুয়ে।

ভেনেজুয়েলাকে হারালে অবশ্য শীর্ষে উঠে যেত আর্জেন্টিনা। তবে লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে দুই গোলে পিছিয়ে যাওয়ার পর ম্যাচটি ২-২ গোলে ড্র করে এদগার্দো বাউসার দল। ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

কলম্বিয়াকে ২-১ গোলে হারানো ব্রাজিলের পয়েন্টও সমান ১৫। তবে গোল ব্যবধানে আর্জেন্টিনাকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে আছে তিতের দল। ১৩ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে চতুর্থ স্থানে।

অষ্টম রাউন্ডের শেষ ম্যাচে পেরুর কাছে ২-১ গোলে হেরে যাওয়া একুয়েডর ১৩ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে। 

দক্ষিণ আমেরিকার দশটি দল থেকে চারটি সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম দলটির বিশ্বকাপে সুযোগ পেতে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে প্লে-অফ খেলতে হবে।